• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মাইক পেন্সকে ‍‍‘স্টুপিড‍‍’ বলল উত্তর কোরিয়া


আন্তর্জাতিক ডেস্ক মে ২৪, ২০১৮, ০৫:১৬ পিএম
মাইক পেন্সকে ‍‍‘স্টুপিড‍‍’ বলল উত্তর কোরিয়া

মাইক পেন্স

ঢাকা: মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সকে 'স্টুপিড' বলে অভিহিত করেছেন সোয়ে সন হোই নামে উত্তর কোরিয়ার একজন উর্ধ্বতন কর্মকর্তা। তিনি বলেন, আলোচনার জন্য যুক্তরাষ্ট্রের কাছে ভিক্ষা চাইবে না পিয়ংইয়ং। এমনকি আলোচনায় যোগদানে যুক্তরাষ্ট্রকে রাজি করাতেও প্রচেষ্টা চালানো হবে না। খবর বিবিসি।

আগামী জুনের ১২ তারিখে সিঙ্গাপুরে উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু সাম্প্রতিক সময়ে দু’দেশই জানিয়েছে ওই বৈঠক আগামী মাসে হচ্ছে না বা এটা বাতিলও হতে পারে।

পিয়ংইয়ং-এর দাবি, পরমাণু অস্ত্রের বিষয়ে মার্কিন যুক্তরাষ্ট্র একতরফাভাবে চাপ দিয়ে যাচ্ছে।

এদিকে, মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, আলোচনা এগিয়ে নিতে যুক্তরাষ্ট্রের দেয়া শর্ত পূরণ করতে হবে উত্তর কোরিয়াকে।

গত এক দশক ধরে যুক্তরাষ্ট্রের সঙ্গে উত্তর কোরিয়ার যেসব কূটনৈতিক মিথস্ক্রিয়া ঘটেছে সেগুলোর সঙ্গে যুক্ত ছিলেন চো সোন হুই। উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম কেসিএনএর এক খবরে বলা হয়েছে, উত্তর কোরিয়ার বিষয়ে সাম্প্রতিক সময়ে নিরবচ্ছিন্নভাবে অসম্মানজনক বক্তব্য দিয়েছেন পেন্স। বিশেষ করে উত্তর কোরিয়ার পরিণতি লিবিয়ার মতোই হবে বলে পেন্স যে মন্তব্য করেছেন তার নিন্দা জানিয়েছে পিয়ংইয়ং।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!