• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

মাওবাদীর বোমায় ভারতে ১২ পুলিশ নিহত: অস্ত্র লুট


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ১১, ২০১৭, ০৬:৪৭ পিএম
মাওবাদীর বোমায় ভারতে ১২ পুলিশ নিহত: অস্ত্র লুট

ঢাকা: ভারতের পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের ফলাফল ঘোষণা চলছে। ভোটের ফলাফল শুনতে ব্যস্ত গোটা ভারত। এরমধ্যেই ঝিমিয়ে থাকা মাওয়াবাদীরা প্রাণঘাতী হামলা চালালো পুলিশের ওপর। ছত্তীসগড় রাজ্যের সুকমা জেলায় মাওবাদী হামলায় সেন্ট্রাল রিজার্ভ ফোর্সের (সিআরপিএফ) ১২ জন সদস্যর মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন তিনজন। এসময় ১০টি অস্ত্র, ভিএইচএফ রেডিও সেট লুট করা হয়েছে।

শনিবার (১১) সকালে সুকমার ভেজ্জি থানা এলাকার ভেজ্জি এবং ইঞ্জরামের মধ্যে সিআরপিএফের রোড ওপেনিং পার্টি-র (আরওপি) উপর অতর্কিতে হামলা চালায় মাওবাদীরা। স্থানীয় সময় সকালে সিআরপিএফ-এর একটি টহলদারি দল রাস্তার মেরামত কাজের নিরাপত্তায় নিয়োজিত ছিল। বেলা নয়টার পরে তাদের ওপর আড়াল থেকে বোমা নিক্ষেপ ও গুলি চালাতে শুরু করে মাওবাদীরা। এসময় সিআরপিএফও পাল্টা গুলি চালায়।

মাওবাদীদের বোমা হামলা ও গুলিতে ১২ জন সিআরপিএফ সদস্যর মৃত্যু হয়। গুরুতর জখম হন আরও তিন সদস্য। আহতদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলার পরেই সিআরপিএফ জওয়ানদের অস্ত্র এবং ওয়ারলেস রেডিও লুঠ করে চলে যায় মাওবাদীরা। হামলার খবর ছড়িয়ে পড়লে পুলিশের একটি দল এসে তাদের উদ্ধার করে।

ছত্তীসগড় রাজ্যের এই জেলাটি মাওবাদি অধ্যুষিত বলে পরিচিত। রাজ্যের রাজধানী থেকে ৪৫০ কিলোমিটার দূরে অবস্থিত জেলাটিতে গত মাসেও মাওবাদীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সদস্যদের বন্দুকযুদ্ধ হয়। সে সময়ে এনকাউন্টারে পুলিশের স্পেশাল ফোর্সের দুই সদস্য নিহত হয়েছিলেন। অন্যান্য রাজ্যে মাওবাদীদের প্রভাব কিছুটা কমলেও এ রাজ্যে তাদের প্রভাব আগের মতোই রয়েছে।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!