• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মাগুরায় বিসিএস শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন


মাগুরা প্রতিনিধি জানুয়ারি ১৬, ২০১৭, ১০:৩৬ পিএম
মাগুরায় বিসিএস শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন

মাগুরা: বেসরকারি কলেজ শিক্ষকদের চাকরি জাতীয়করণ করার ক্ষেত্রে ২০১০ সালের শিক্ষানীতি ও প্রধানমন্ত্রীর অনুশাসন অনুসরন করাসহ বিভিন্ন দাবিতে সংবাদ সম্মেলন করেছে মাগুরা জেলা বিসিএস শিক্ষক সমিতি। সোমবার (১৬ জানুয়ারি) জেলা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংগঠনের জেলা সভাপতি অধ্যাপক অশোক কুমার মৌলিকের সভাপতিত্বে অনুষ্ঠানে লিখিত বক্তব্য পাঠ করেন, সংগঠনের সাধারণ সম্পাদক মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আবু সাঈদ মোল্যা। এছাড়া সম্মেলনে বক্তব্য রাখেন, সরকারি কলেজের শিক্ষক ড. সাইফুর রহমান, শওকত হোসেন, দ্বিন মহম্মদ চঞ্চল, আব্দস সাত্তার, মাগুরা প্রেসক্লাব সভাপতি বুলু শরীফ, প্রেসক্লাব সম্পাদক শামীম খানসহ সংগঠনের অন্যন্য নেতৃবৃন্দ।

সভায় বক্তারা দাবি করেন- বিসিএস এর মাধ্যমে নিয়োগ পাওয়া শিক্ষকদের সঙ্গে বেসরকারি কলেজের শিক্ষকদের একীভূত না করে তাদের জন্য ২০১০ সালের শিক্ষানীতি ও প্রধানমন্ত্রীর অনুশাসন অনুযায়ী পৃথক নীতিমালা করা প্রয়োজন। যেখানে তাদের বদলি, নিয়োগ,পদোন্নতি বিষয়ে পৃথক নীতিমালা থাকবে। কিন্তু সেটি না করে বিসিএস ক্যাডারভুক্ত শিক্ষকদের সঙ্গে তাদের পদ মর্যাদা একীভূত করার চেষ্টা চলছে।

এরফলে বিসিএস ক্যাডারভুক্তদের মান যেমন ক্ষুন্ন হবে, তেমনি শিক্ষকদের জনবল কাঠামোয় চরম বিশৃঙ্খলার সৃষ্টি হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!