• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মাজারে খাদেম হত্যা: ১৩ জেএমবি’র বিরুদ্ধে অভিযোগ গঠন


রংপুর ব্যুরো জানুয়ারি ২৩, ২০১৮, ০৬:২৯ পিএম
মাজারে খাদেম হত্যা: ১৩ জেএমবি’র বিরুদ্ধে অভিযোগ গঠন

ফাইল ফটো

রংপুর: রংপুরের কাউনিয়ায় চাঞ্ছল্যকর মাজারের খাদেম রহমত আলী হত্যা মামলায় ১৩ জেএমবি সদস্যের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুরে রংপুরে বিশেষ জজ নরেশ চন্দ্র সরকার আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ পড়ে শোনালে তারা সকলেই নিজেদের নির্দোষ দাবি করেন। পরে বিচারক আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে আগামী ২৮ জানুয়ারি সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন।

এর আগে কঠোর পুলিশি নিরাপত্তার মধ্য দিয়ে জঙ্গিদের আদালতে নিয়ে আসা হয়। এই মামলায় পুলিশ তদন্ত শেষে ১৩ জঙ্গির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। এ সময় ১১ আসামি আদালতে উপস্থিত ছিলেন।

গ্রেপ্তাররা হলেন- মাসুদ রানা, ইছাহাক আলী, লিটন মিয়া, সরওয়ার হোসেন, সাদাত ওরফে রতন, তৌফিকুল ইসলাম, আবু সাঈদ, সাখাওয়াত হোসেন, জাহাঙ্গীর হোসেন, বিজয় ওরফে আলী ওরফে দর্জি এবং বাবুল আখতার। আর পলাতক রয়েছে নজিবুল ইসলাম ও চান্দু মিয়া।

সরকার পক্ষের আইনজীবী রথিশ চন্দ্র ভৌমিক বাবু সোনা জানান, চাঞ্চল্যকর এই মামলায় ১১ জঙ্গি ধরা পড়েছে। তারা কারাগারে আটক আছে। এছাড়া দুই আসামি পলাতক রয়েছেন। তাদের অনুপস্থিতিতে বিচার কার্য শুরু হয়েছে।

উল্লেখ্য, ২০১৫ সালের ১০ নভেম্বর রাতে বাসায় ফেরার পথে জঙ্গিরা রহমত আলীকে গলাকেটে হত্যা করে। ওই ঘটনায় নিহতের ছেলে শফিকুল ইসলাম বাদী হয়ে কাউনিয়া থানায় একটি হত্যা মামলা করেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!