• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মাতৃভাষা দিবসে ভারতীয়রা দেখবে বাংলাদেশি ছবি


বিনোদন প্রতিবেদক ফেব্রুয়ারি ১৮, ২০১৭, ০৫:১৭ পিএম
মাতৃভাষা দিবসে ভারতীয়রা দেখবে বাংলাদেশি ছবি

ঢাকা: আসছে ফেব্রুয়ারির একুশ তারিখ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। আর এই দিনে কলকাতাবাসী দেখবে বাংলাদেশের জনপ্রিয় ও সুপারহিট কিছু সিনেমা। 

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আসছে একুশ তারিখ থেকে কলকাতায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’। চারদিনব্যাপী এ উৎসবে প্রশংসিত ও ‘আয়নাবাজি’র মত বাংলাদেশের মোট ১০টি চলচ্চিত্র প্রদর্শিত হবে।

উৎসবটি যৌথভাবে আয়োজন করছে ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ এবং নন্দন। ২১ ফেব্রুয়ারি শুরু হয়ে শেষ হবে ২৪ ফেব্রুয়ারি। উৎসবে বাংলাদেশের চলচ্চিত্রের পাশাপাশি উপস্থিত থাকার কথা রয়েছে সংশ্লিষ্ট পরিচালক এবং শিল্পীরাও।

উৎসবের উদ্বোধন করবেন নির্মাতা গৌতম ঘোষ। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দেশের অন্যতম চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম।  
জানা গেছে, উৎসবের পর্দা উঠবে আবু সাইয়ীদের ‘কির্তনখোলা’ প্রদর্শনের মধ্যদিয়ে। প্রথম দিনের প্রদর্শনীতে আরও আছে মোরশেদুল ইসলামের ‘অনিল বাগচীর একদিন’। দ্বিতীয় দিন দেখানো হবে আবু শাহেদ ইমনের ‘জালালের গল্প’ এবং অমিতাভ রেজার ‘আয়নাবাজি’।

তৃতীয়দিন থাকবে আহসান কবির লিটনের ‘প্রত্যাবর্তন’, মোরশেদুল ইসলামের ‘আমার বন্ধু রাশেদ’। শেষ দিন (২৪ ফেব্রুয়ারি) উৎসবে প্রদর্শিত হবে শবনম ফেরদৌসীর প্রামাণ্যচিত্র ‘ভাষাজয়ীতা’, খন্দকার সুমনের ‘পৌনঃপুনিক’, তাসমিয়া আফরিন মৌয়ের ‘কবি স্বামীর মৃত্যুর পর আমার জবানবন্দী’ ও নুরুল আলম আতিকের ‘ডুবসাঁতার’।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!