• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘মাথা উঁচু রাখ রুবেল, তোমার জন্য তোমার দেশ গর্বিত’


ক্রীড়া ডেস্ক মার্চ ২০, ২০১৮, ০৬:৫৩ পিএম
‘মাথা উঁচু রাখ রুবেল, তোমার জন্য তোমার দেশ গর্বিত’

ঢাকা: ২০০৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে হাতে ঘড়ি বাংলাদেশের অন্যতম সফল পেসার রুবেল হোসেনের। গতির সাথে কিভাবে সুইং, ইয়র্কার, রিভার্স সুইং ও বাউন্স দিতে হয়, তা ভালই জানা এই টাইগার বোলারের। সদ্য সমাপ্ত নিদাহাস ট্রফির ফাইনালে এক ওভারে ২২ রান দিয়ে অনেকের কাছেই খলনায়ক বনে গেছেন লাল সবুজের দলের এই পেসার। অবশ্য তার আগে বল হাতে আগুন ঝড়িয়েছেন রুবেল। আর সে বিষয়টি খুব ভাল করেই পর্যবেক্ষণ করেছে অস্ট্রেলিয়ার সাবেক স্পিড ষ্টার ব্রেট লি।

নিদাহাস ট্রফির ফাইনালে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপুর্ণ ম্যাচে ভারতের কাছে শেষ ওভারে হেরেছে বাংলাদেশ দল। জয়ের জন্য দুই ওভারে ভারতের ৩৪ রান প্রয়োজন ছিল। রুবেলের এক ওভার থেকে ২২ রান তুলে নেয় ভারতের দিনেশ কার্তিক। মুলত সেই ওভারটি ছিল টিম ইন্ডিয়ার টার্নিং পয়েন্ট। শেষ পর্যন্ত হেরে যায় টাইগাররা। আর এই হারের জন্য নিজেকে দায়ি করেন রুবেল হোসেন। এরইমধ্যে দেশবাসীর কাছে ক্ষমা চেয়েছেন তিনি।

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নিজের অফিসিয়াল পেজে রুবেল হোসেন লিখেছেন, ‘ম্যাচ শেষ হওয়ার পর থেকে খুব খারাপ লাগছে। সত্যি বলতে কি, কখনোই ভাবিনি আমার কারণে বাংলাদেশ দল জয়ের এত কাছে এসেও ম্যাচ থেকে এভাবে ছিটকে যাবে। সবার কাছে আমি ক্ষমাপ্রার্থী। আমাকে ক্ষমা করে দেবেন সবাই।’

তবে এই হারের জন্য রুবেলকে মোটেও দায়ি করছেন না অস্ট্রেলিয়ার সাবেক পেসার ব্রেট লি। বিশ্লেষণ করলে দেখা যায়, ডেথ ওভারে কার্তিকের ব্যাকরণহীন ও অতিমানবীয় ব্যাটিংয়ে সব লণ্ডভণ্ড হয়ে যায়। তাই দুঃখ ভারাক্রান্ত না হয়ে রুবেলকে মাথা উঁচুতে রাখার পরামর্শ দিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক এই তারকা।

ম্যাচ শেষে সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে রুবেল হোসেনের প্রশংসা করেছেন সাবেক এই অসি তারকা। টুইটারে ব্রেট লি লিখেছেন, Hold your head high Rubel, you tried your best and I’m sure your country is proud of you. ‘তোমার মাথা উঁচু রাখ রুবেল। তুমি তোমার সেরাটা দিয়ে চেষ্টা করেছিলে। আমি নিশ্চিত, তোমার জন্য তোমার দেশ গর্বিত।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!