• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

মাথায় বল লেগে মাটিতে লুটিয়ে পড়লেন শোয়েব মালিক (ভিডিও)


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৬, ২০১৮, ০৩:০৮ পিএম
মাথায় বল লেগে মাটিতে লুটিয়ে পড়লেন শোয়েব মালিক (ভিডিও)

ঢাকা : কিছুক্ষণের জন্য হ্যামিল্টনে ফিরে এসেছিল ফিলিপ হিউজের সেই দুঃসহ স্মৃতি। পাকিস্তান-নিউজিল্যান্ড চতুর্থ ম্যাচ চলার সময়ই মাথায় বল লেগে মাটিতে লুটিয়ে পড়েন পাকিস্তানি তারকা অলরাউন্ডার শোয়েব মালিক। সেডন পার্কে  দুই প্রান্ত দিয়ে তখন স্পিনাররা বল করায় শোয়েব ব্যাট করতে নামেন হেলমেট ছাড়াই৷ পাকিস্তান ইনিংসের ৩২ তম ওভারে রান নেওয়ার সময় কলিন মুনরোর ছোঁড়া বল সরাসরি গিয়ে লাগে শোয়েবের মাথার পেছনের দিকে৷ বলের গতি এতটাই বেশি ছিল যে, শোয়েবের মাথায় প্রতিহত হয়ে তা বাউন্ডারি লাইন পার হয়ে যায়।

সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন পাকিস্তান অলরাউন্ডার৷ চিকিৎসকেরা আঘাতের গুরুত্ব পরীক্ষা করে দেখার পর শোয়েব ব্যাটিং চালিয়ে যান। তবে ছয় বল খেলার পরেই আউট হয়ে যান৷ প্রাথমিকভাবে কোনও সমস্যা দেখা না দিলেও ড্রেসিংরুমে ফিরে অস্বস্তি অনুভব করায় ফিল্ডিং করতে নামেননি শোয়েব।

পাকিস্তান দলের ফিজিওথেরাপিস্ট ভিবি সিং বলেন, ‘ম্যাচ-চিকিৎসক ও আমি পরীক্ষা করে দেখি, শোয়েবের মধ্যে আঘাতজনিত কোনও অস্বস্তি ছিল না৷ তাই ও ব্যাটিং চালিয়ে যায়৷ তবে পরে ব্যথা অনুভব করে৷ তাই বাকি ম্যাচে ওকে মাঠে নামানোর ঝুঁকি নেওয়া হয়নি৷ ওর সাময়িক বিশ্রাম প্রয়োজন ছিল৷ এখন ও সুস্থ আছে।’

অবশ্য ঘুরে দাঁড়াতে পারেনি শোয়েবের দল৷ আগেই ওয়ানডে সিরিজ হেরে বসা পাকিস্তান চতুর্থ ম্যাচেও ৫ উইকেটে হেরে বসেছে৷ প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৬২ রান তোলে পাকিস্তান৷ মোহাম্মদ হাফিজ ৮১, ফখর জামান ৫৪, সরফরাজ আহমেদ ৫১ ও হ্যারিস সোহেল ৫০ রান করেন৷ টিম সাউদি তিনটি ও কেন উইলিয়ামসন দুটি উইকেট তুলে নেন।

জবাবে নিউজিল্যান্ড ৪৫.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ২৬৩ রান তুলে নেয়৷ কলিন ডি গ্র্যান্ডহোম ৭৪ ও হেনরি নিকোলস ৫২ রানে অপরাজিত থাকেন৷ ৫৬ রান করেন মুনরো৷ ম্যাচসেরার পুরস্কার জিতেছেন কলিন ডি গ্র্যান্ডহোম।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Wordbridge School
Link copied!