• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

মাদক ও ধর্ষণ মামলায় দুইজনের যাবজ্জীবন


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৪, ২০১৭, ০৮:৫৬ পিএম
মাদক ও ধর্ষণ মামলায় দুইজনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ: মাদক ও ধর্ষণের পৃথক মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছেন আদালত। এছাড়া তাদের দুইজনকে অর্থদণ্ড করা হয়। সোমবার (২৪ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ জিয়াউর রহমান এ রায় দেন।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) আঞ্জুমানারা বেগম জানান, ২০১১ সালের ৬ নভেম্বর শিবগঞ্জ উপজেলার ধাইনগর গ্রামের শামসুলের ছেলে আব্দুল মালেক (৪৫) পার্শ্ববর্তী বামুনগাঁ গ্রামের কান্তুর মেয়েকে (১৮) বাড়ির পাশে নদীতে পানি আনতে গেলে ধর্ষণ করে। এ ঘটনায় ধর্ষিতার মা শিবগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

শিবগঞ্জ থানার এসআই জাহাঙ্গীর আলম ২০১২ সালের ১ জানুয়ারি মালেকের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দায়ের করেন। এরই পরিপ্রেক্ষিতে নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২ এর বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ জিয়াউর রহমান ধর্ষণের অভিযোগে মালেককে যাবজ্জীবন কারাদণ্ড দেন। একই সঙ্গে এক লাখ টাকা জরিমানা প্রদানের নির্দেশ দেন। আদালতে আসামি অনুপস্থিত ছিল।

এদিকে অপর মামলার উদ্ধৃতি দিয়ে আঞ্জুমানারা বেগম জানান, ২০১৩ সালের ২৪ জানুয়ারি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর আমনুরা বাজার পাড়ায় মৃত ফজলুর রহমানের ছেলে রাসেল (২৫) এর বাড়িতে অভিযান চালায়। এ সময় তারা ৫০ গ্রাম হেরোইনসহ রাসেল ও তার মা আঞ্জুয়ারা বেওয়াকে আটক করে। ওই দিনই সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করে পরিদর্শক লুতফর রহমান।

মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের ওই পরিদর্শক ২০১৩ সালের ২২ এপ্রিল আদালতে অভিযোগপত্র দায়ের করেন। ফলে এ ঘটনায় আদালত আসামি রাসেলের অনুপস্থিতিতে তাকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা এবং অভিযোগ প্রমানিত না হওয়ায় আঞ্জুয়ারা বেওয়াকে খালাস দেয়া হয় বলেও জানান তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!