• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মাদক মামলায় তিনজনের যাবজ্জীবন


যশোর প্রতিনিধি ফেব্রুয়ারি ২৩, ২০১৭, ০৫:৫৭ পিএম
মাদক মামলায় তিনজনের যাবজ্জীবন

যশোর: যশোরে মাদক মামলায় তিনজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও অর্থ দণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) স্পেশাল জজ (জেলা জজ) ও বিশেষ দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এই রায়  দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, চৌগাছা উপজেলার সিংহঝুলি মাঠপাড়া গ্রামের আহাদ আলী কারিগরের ছেলে সাজ্জাদ আলী, একই উপজেলার কৃষ্ণনগর কাটাখালি গ্রামের আবদুল কাদেরের ছেলে হুমায়ুন ও মোবারকপুর গ্রামের ইব্রাহিম হোসেনের ছেলে ইসমাইল হোসেন সুমন। সাজাপ্রাপ্ত সাজ্জাদ আলী ও হুমায়ুন পলাতক রয়েছেন।

স্পেশাল জজ আদালতের পিপি এসএম বদরুজ্জামান পলাশ জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি টিম ২০০৭ সালের ১৯ এপ্রিল যশোর সদর উপজেলার হাশিমপুর বাজারে একটি ট্রাকে অভিযান চালায়। এসময় ট্রাক তল্লাশি করে কচুরলতির আটির ভিতরে বিশেষ ব্যবস্থায় রাখা ২৯৬ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। তখন ট্রাকের চালক ইসমাইল, হেলপার হুমায়ুন ও সাজ্জাদকে আটক করা হয়।

এ ব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক শেখ সাঈদুর রহমান বাদী হয়ে আটক তিনজনসহ চারজনের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্ত শেষে ২০০৭ সালের ৫ আগস্ট আদালতে চার্জশিট দেয়া হয়। মামলার সাক্ষ্যগ্রহণ শেষে আসামি সাজ্জাদ আলী, হুমায়ুন ও ইসমাইল হোসেনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক প্রত্যেককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ২০ টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন।

এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় চৌগাছার সিংহঝুলি গ্রামের ওমর আলীর ছেলে আবদুর রাজ্জাককে খালাস দিয়েছেন আদালত।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!