• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
ফেসবুকে হুঁশিয়ারি

মাদকাসক্ত হলে ছাত্রলীগের পদ বাতিল


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৯, ২০১৬, ১০:৫১ পিএম
মাদকাসক্ত হলে ছাত্রলীগের পদ বাতিল

তরুণ, বিশেষ করে সংগঠনের নেতাকর্মীদের মাদকমুক্ত করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। এ জন্য মাদকাসক্ত নেতাকর্মীদের তালিকা তৈরি করে প্রয়োজনে ডোপ টেস্টও করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করা হয়েছে।

ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগের বরাত দিয়ে মাদকের বিরুদ্ধে সাংগঠনিক অবস্থান তুলে ধরে ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সহসভাপতি তোফাজ্জেল হক চয়ন।

এই পোস্টে সভাপতির বক্তব্য অনুযায়ী, ‘বাংলাদেশ ছাত্রলীগের কোনো নেতাকর্মীই মাদকাসক্ত হতে পারবে না। যারা রয়েছেন, তারা এসব ছেড়ে না দিলে আগামী এক মাসের মধ্যে তালিকা তৈরির কাজ শেষ করা হবে। তখন তাদের ডোপ টেস্টের মাধ্যমে চিহ্নিত করা হবে। এতে কেউ মাদকাসক্ত বলে প্রমাণিত হলে তার পদ বাতিল হয়ে যাবে।’

সংগঠনের মাদকবিরোধী এই হুঁশিয়ারির বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন এক প্রতিক্রিয়ায় বলেন, ‘তরুণসমাজ মাদকাসক্তিতে জড়িয়ে পড়ছে। বন্ধুবান্ধব, পরিবেশ, পারিপার্শ্বিকতার কারণে অনেক ছাত্রলীগ নেতাকর্মী নেশার জালে জড়াচ্ছে। ছাত্রলীগের মতো ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন মাদককে প্রশ্রয় দেয় না। তাই এমন ঘোষণার কারণ হচ্ছে, তরুণসমাজকে মাদকাসক্তি থেকে দূরে রাখা।’

উল্লেখ্য, সম্প্রতি দেশের একাধিক গণমাধ্যমে রাজধানীসহ দেশের বিভিন্ন শিক্ষাঙ্গনে মাদকাসক্তি ও মাদক ব্যবসায় ছাত্রলীগ নেতাকর্মীদের জড়িত থাকার অভিযোগ ওঠায় সজাগ হয়েছে সংগঠনটির শীর্ষ নেতৃত্ব।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!