• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মাদকের বিরুদ্ধে উচ্চকণ্ঠ খালেক-মঞ্জু


খুলনা প্রতিনিধি এপ্রিল ৩০, ২০১৮, ০৮:১৫ পিএম
মাদকের বিরুদ্ধে উচ্চকণ্ঠ  খালেক-মঞ্জু

খুলনা : খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে প্রচার-প্রচারণা জমে উঠেছে। রোববার (২৯ এপ্রিল) গণসংযোগকালে খুলনা মহানগরীকে মাদকমুক্ত করতে সবার সহযোগিতা চেয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী তালুকদার আবদুল খালেক। বিএনপি মনোনীত ও ২০-দলীয় জোট সমর্থিত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুও মাদক নির্মূলের ঘোষণা দিয়েছেন। নগরীর ৩০ ও ৩১ নম্বর ওয়ার্ডে গণসংযোগকালে নৌকা প্রতীকে ভোট চান তালুকদার আবদুল খালেক।

তিনি বলেন, ‘আমি নির্বাচিত হলে মাদকের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করা হবে। জলাবদ্ধতা নিরসন, মশা নিধন ও ড্রেনেজ ব্যবস্থার উন্নতি করা হবে। সিটি করপোরেশন হবে জবাবদিহিমূলক স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত একটি প্রতিষ্ঠান।’ ২০ নম্বর ওয়ার্ড এলাকায় ধানের শীষে ভোট চেয়ে গণসংযোগকালে নজরুল ইসলাম মঞ্জু মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেন।

তিনি বলেন, ‘কারা ব্যবসা করেন আর কারা তাদের গডফাদার তা নগরবাসী জানেন। পত্রিকায় তাদের নাম ও ছবি ছাপা হয়। মেয়র নির্বাচিত হলে মাদককে শিকড়সহ উচ্ছেদ করব ইনশাল­াহ।’ ৩০ ও ৩১ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর গণসংযোগ ও পথসভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ, জেলা আওয়ামী লীগ নেতা রফিকুর রহমান রিপন, সাবেক উপজেলা চেয়ারম্যান আলী আকবর শেখ, সদর থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম, বিএমএ খুলনার সাধারণ সম্পাদক ডা. মেহেদী নেওয়াজসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বর্তমান ও সাবেক নেতাকর্মীরা।  তালুকদার আবদুল খালেক পরে নগরীর সেন্ট জেভিয়ার্স হাই স্কুলে মা সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন।

এ ছাড়া তিনি নগরীর মডেল মাধ্যমিক বিদ্যালয়ে মুক্তিযোদ্ধা সংসদের আলোচনা সভা এবং খুলনার সচেতন সাংবাদিক সমাজের প্রচারণা কর্মসূচি উদ্বোধন করেন। এরপর নগরীর পিকচার প্যালেস চত্বর, জলিল টাওয়ার, ব্যবসা প্রতিষ্ঠান, বাজার কালিবাড়ী, কেডি ঘোষ রোড, ডাকবাংলো, ক্লে রোড, শহীদ হাদিস পার্ক এলাকায় গণসংযোগ করেন।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন খুলনা সংবাদপত্র পরিষদের সভাপতি ও দৈনিক প্রবাহ সম্পাদক আশরাফ উল হক, খুলনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, এ কে হিরু, শেখ আবু হাসান ও এসএম নজরুল ইসলাম, খুলনা সংবাদপত্র পরিষদের সাধারণ সম্পাদক ও প্রবর্তন সম্পাদক মোস্তফা সরোয়ার, দেশ সংযোগ সম্পাদক মুন্সি মাহবুব আলম সোহাগ, সাপ্তাহিক সত্যের সন্ধানের সম্পাদক অ্যাডভোকেট ফরিদ আহমেদ, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি এসএম জাহিদ হোসেন ও সাধারণ সম্পাদক মো. শাহ আলম, খুলনা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মলি­ক সুধাংশু, বিএফইউজের যুগ্ম মহাসচিব মোজাম্মেল হক হাওলাদার, নির্বাহী সদস্য আসাদুজ্জামান রিয়াজ, খুলনা প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো. সাহেব আলী, অরুণ সাহা, অমিয় পাল, সুবীর রায়, খুলনা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আনোয়ারুল ইসলাম কাজল, কৌশিক দে বাপী, খুলনা টিভি জার্নালিস্ট ইউনিটির সাধারণ সম্পাদক রকিব উদ্দিন পান্নু, আবদুল মালেক, বিএফইউজের সাবেক নির্বাহী সদস্য হুমায়ুন কবির, জাকির হোসেন, খুলনা প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ মো. হেদায়েৎ হোসেন মোল­া ও সাবেক কোষাধ্যক্ষ কাজী শামীম আহমেদ, ওয়াহেদ উজ্জামান বুলু, সুমন আহমেদ, সাঈয়েদুজ্জামান সম্রাট, বিমল সাহা, তিতাস চক্রবর্তী, এসএম ফরিদ রানা, মিলন হোসেন, দিলীপ বর্মণ, জয়নাল ফরাজী, আল মাহমুদ প্রিন্স, দিলীপ পাল, রীতা রানী, আবদুল আজিজ, জাহিদ হোসেন, আসাফুর রহমান কাজল, নাজমুল হোসেন প্রমুখ।

এদিকে ২০ নম্বর ওয়ার্ড এলাকায় গণসংযোগকালে কেসিসি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু অভিযোগ করেছেন, কারাবন্দি খালেদা জিয়াকে পরিকল্পিতভাবে বিনা চিকিৎসায় মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে। গণতন্ত্রের মাতাকে কারামুক্ত করার আন্দোলনে অগ্নিস্ফুলিঙ্গ সৃষ্টি করতে কেসিসি নির্বাচনে ধানের শীষ প্রতীককে বিজয়ী করার কোনো বিকল্প নেই। আওয়ামী দুঃশাসন হটিয়ে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে তিনি নগরবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।  

চাঁদাবাজদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি উচ্চারণ করে মঞ্জু বলেন, ব্যবসায়ীদের নির্বিঘ্নে ব্যবসা করতে দিতে হবে। কোনো ধরনের অনিয়ম সহ্য করা হবে না। তিনি দেবেন বাবু রোড, শেখপাড়া মেইন রোড, সঙ্গীতা হল-সংলগ্ন মার্কেট, শেখপাড়া লোহাপট্টি, শেখপাড়া পাকা বাজার-কাঁচা বাজার এলাকার সব ব্যবসা প্রতিষ্ঠান, বাসাবাড়ি, চলাচলরত যানবাহন ও যাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।  

এর আগে নজরুল ইসলাম মঞ্জু নগরীর গল­ামারী, অগ্রণী ব্যাংক কলোনি ও কাঁচা বাজারে ব্যাপক গণসংযোগ করেন। এ সময় তার সঙ্গে ছিলেন বিজেপি সভাপতি অ্যাডভোকেট লতিফুর রহমান লাবু, জেপি (জাফর) সভাপতি মোস্তফা কামাল, বিএনপি নেতা মোল­া আবুল কাশেম, সিরাজুল ইসলাম, অ্যাডভোকেট বজলুর রহমান, ফখরুল আলম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আবদুর রশিদ, আবু হোসেন বাবু, আসাদুজ্জামান মুরাদ, আজিজুল হাসান দুলু, ইকবাল হোসেন খোকন প্রমুখ।  

অপরদিকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম নগরীর চাঁনমারী বাজার, জোড়াকল বাজার, করের বাজার, নতুন রাস্তা মোড়, মিয়াপাড়া, পিটিআই মোড় এলাকায় বিএনপি মনোনীত ও ২০-দলীয় জোট সমর্থিত ধানের শীষ প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুর পক্ষে গণসংযোগ করেন।

মুজ্জাম্মিল হকের গণসংযোগ : ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক নগরীর বিভিন্ন স্থানে গণসংযোগ করেন। আজ সোমবার দুপুর ১টায় খুলনা প্রেস ক্লাবের সম্মেলন কক্ষে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়র পদপ্রার্থী অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক নির্বাচনী ইশতেহার ঘোষণা করবেন।  

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!