• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মাদ্রাসা শিক্ষকদের মহাসমাবেশ ৪ আগস্ট


বরিশাল প্রতিনিধি জুলাই ২০, ২০১৭, ০৮:২৪ পিএম
মাদ্রাসা শিক্ষকদের মহাসমাবেশ ৪ আগস্ট

বরিশাল: জাতীয়করণসহ বিভিন্ন দাবিতে আগামী ৪ আগস্ট ঢাকায় মহাসমাবেশের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ মাদ্রাসা শিক্ষকদের সংগঠন মাদ্রাসা টিচার্স অ্যাসোসিয়েশন ।

বৃহস্পতিবার (২০ জুলাই) জেলার অশ্বিনী কুমার টাউন হলের সামনে আয়োজিত মানববন্ধনে এই কর্মসূচির ঘোষণা দেয় সংগঠনটির বরিশাল শাখা।

অবসর ও কল্যাণ ভাতার ১০ শতাংশ কর্তনের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছে মাদ্রাসা টিচার্স অ্যাসোসিয়েশন। সেই সঙ্গে পূর্ণাঙ্গ উৎসব ভাতা, বৈশাখী ভাতা ও বেসরকারি শিক্ষকদের চাকরি জাতীয়করণের দাবি করেছেন শিক্ষকরা।

এ উপলক্ষে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে মাদ্রাসা টিচার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় মহাসচিব মো. মহিউদ্দিন হাওলাদার বলেন, সরকার ইতিমধ্যে ২৮৭টি কলেজ ও ৩১৫টি মাধ্যমিক বিদ্যালয়কে জাতীয়করণের সিদ্বান্ত নিয়েছে। এজন্য আমাদের সংগঠনের পক্ষ থেকে সরকারকে ধন্যবাদ।

কিন্তু দুঃখের বিষয় দেশব্যাপী ৯ হাজার ৩৪১টি এমপিওভুক্ত মাদ্রারাসার একটিও জাতীয়করণের জন্য বিবেচিত হয়নি। এতে আমরা হতবাক হয়েছি। একই সঙ্গে সংগঠনের পক্ষ থেকে ক্ষোভও প্রকাশ করেন তিনি।

মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমানে বেসরকারি শিক্ষক-কর্মচারীরা নানাভাবে বৈষম্যের স্বীকার হচ্ছে। জাতীয়করণের সিদ্ধান্ত দূরের কথা বেসরকারি শিক্ষক-কর্মচারীদের ৫৫ শতাংশ বাৎসরিক ইনক্রিমেন্ট, বৈশাখী ভাতা, পুর্ণাঙ্গ উৎসব ভাতা থেকে এখনো বঞ্চিত হয়ে আছে।

আগামী ৪ আগস্ট ঢাকার রাজপথে মহাসমাবেশ করার ঘোষণা দেন সংগঠনটি।

বরিশাল জেলা শাখার সভাপতি মো. নজরুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য দেন, সংগঠনের জেলা শাখার সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম ডি শান্ত, আব্দুল লতিফ হাওলাদার, এম এ আব্দুর রব, আতিকুর রহমান প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!