• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মানবতাবিরোধী অপরাধ: শেরপুরের ৩ জনের বিরুদ্ধে পরোয়ানা


আদালত প্রতিবেদক এপ্রিল ২৪, ২০১৭, ০২:৪৮ পিএম
মানবতাবিরোধী অপরাধ: শেরপুরের ৩ জনের বিরুদ্ধে পরোয়ানা

ঢাকা: একাত্তরে সংঘটিত মানবতাবিরোধী অপরাধের মামলায় শেরপুর জেলার নকলা উপজেলার তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন ট্রাইব্যুনাল। মামলায় তিন আসামিরা হলেন- অ্যাডভোকেট আকরাম হোসেন, মোখলেসুর রহমান তারা ও এমদাদুল হক ওরফে খাজা। সঙ্গে সঙ্গে মামলায় তদন্তের অগ্রগতি প্রতিবেদন দাখিল করার জন্য আগামী ২২ মে পরবর্তী দিন ঠিক করেছেন ট্রাইব্যুনাল।

এ সংক্রান্ত আবেদন শুনানি শেষ করে সোমবার (২৪ এপ্রিল) ট্রাইব্যুনালের সদস্য বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বে দুই সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এই আদেশ দেন। ট্রাইব্যুনালের অপর সদস্য হলেন- বিচারপতি মো. সোহরাওয়ারদী। আদালতে আজ রাষ্ট্রপক্ষে শুনানি করেন প্রসিকিউটর জেয়াদ আল মালুম। সঙ্গে ছিলেন রেজিয়া সুলতানা চমন।

পরে প্রসিকিউটর রেজিয়া সুলতানা চমন জানান, আজ ট্রাইব্যুনালে তিন আসামিকে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশনা চেয়ে করা আবেদন করা হয়। ওই আবেদন শুনানি করে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

একইসঙ্গে আসামিদের বিরুদ্ধে অগ্রগতি তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। এই মামলার তদন্ত করছেন ট্রাইব্যুনালের তদন্ত কর্মকর্তা মনোয়ারা বেগম।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!