• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
মাসুদা ভাট্টিকে কটুক্তি

মানহানির দুই মামলায় ব্যারিস্টার মইনুলের জামিন লাভ


আদালত প্রতিবেদক অক্টোবর ২১, ২০১৮, ১০:১০ পিএম
মানহানির দুই মামলায় ব্যারিস্টার মইনুলের জামিন লাভ

ঢাকা : মানহানির দুই মামলায় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

রোববার (২১ অক্টোবর) বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন- এ্যাডভোকেট জয়নুল আবেদীন, খন্দকার মাহবুব হোসেন ও ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। পরে আইনজীবীরা জানান, এ দুই মামলায় তাকে ৫ মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট।

এদিকে, মানহানির অভিযোগে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে মামলা করেন নারী সাংবাদিক মাসুদা ভাট্টি। গতকাল ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূরের আদালতে নারী সাংবাদিক মাসুদা ভাট্টি বাদী হয়ে মামলাটি দায়ের করেন। বিচারক ফৌজদারি কার্যবিধির ২০০ ধারা অনুযায়ী বাদীর জবানবন্দি শুনে এ বিষয়ে আদেশ দেন।

এছাড়া জামালপুরে মানহানি মামলায় ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। গতকাল মামলাটি দায়ের করার পর সেটি আমলে নিয়ে আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন জামালপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সোলায়মান কবির। এর আগে জামালপুরে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ২০ হাজার কোটি টাকার মানহানি মামলা দায়ের করেন জেলা যুব মহিলা লীগের আহ্বায়ক ফারজানা ইয়াসমিন লিটা।

সাংবাদিক মাসুদা ভাট্টির করা মামলার আরজি থেকে জানা যায়, গত ১৬ অক্টোবর মধ্যরাতে একাত্তর টেলিভিশনের নিয়মিত আয়োজন ‘একাত্তর জার্নাল’-এ রাজনৈতিক সংবাদের বিশ্লেষণ চলছিল। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন উপস্থাপিকা মিথিলা ফারজানা। এতে অতিথি ছিলেন মাসুদা ভাট্টি ও সাখাওয়াত হোসেন সায়ন্ত। আলোচনায় স্টুডিওর বাইরে থেকে যুক্ত হন ব্যারিস্টার মইনুল হোসেন।

আলোচনার ফাঁকে মাসুদা ভাট্টির প্রশ্ন ছিল- সামাজিক যোগাযোগমাধ্যমে একটি আলোচনা চলছে, ব্যারিস্টার মইনুল হোসেন ঐক্যফ্রন্টে জামায়াতের প্রতিনিধিত্ব করছেন। এর জবাবে ব্যারিস্টার মইনুল বলেন, ‘আপনার দুঃসাহসের জন্য আপনাকে ধন্যবাদ দিচ্ছি। আপনি চরিত্রহীন বলে আমি মনে করতে চাই।’

এ ঘটনায় ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে মামলার বাদী মাসুদা ভাট্টি দণ্ডবিধির ৫০০/৫০৬ ধারায় গতকাল এ মামলা দায়ের করেন। ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে।

এদিকে, আমাদের জামালপুর প্রতিনিধি জানান, জামালপুরে মামলার বাদী ফারজানা ইয়াসমিন লিটা জানান, মাসুদা ভাট্টিকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করে পুরো নারী জাতিকেই হেয় করেছেন ব্যারিস্টার মইনুল হোসেন। এর প্রতিবাদে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

মামলার বাদীর অভিযোগ, গত ১৬ অক্টোবর বেসরকারি একটি টেলিভিশন টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে কটুক্তি করেন ব্যারিস্টার মইনুল। নারী সমাজকে হেয় করে বক্তব্য দেয়ায় ব্যারিস্টার মঈনুল হোসেনের শাস্তির দাবি জানান মামলার বাদী।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!