• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

‘মানুষ আমাকে একটু বেশিই ভালোবাসে’


মিতুল আহমেদ নভেম্বর ২৮, ২০১৬, ০৫:৪৪ পিএম
‘মানুষ আমাকে একটু বেশিই ভালোবাসে’

মডেলিং দিয়ে শো’বিজ অঙ্গনে যাত্রা শুরু হলেও বিজ্ঞাপনচিত্রের মাধ্যমেই সরাসরি অভিনয় জগতে নাম লেখান নিরব। বেশকিছু নাটকে দেখা গেলেও শেষ পর্যন্ত অভিনয়ের জন্য চলচ্চিত্রকেই বেছে নেন । সাত বছরের অভিনয় জীবনে এরই মধ্যে কুড়িটিরও অধিক চলচ্চিত্রে অভিনয় করে ফেলেছেন। তার অভিনীত চলচ্চিত্রের ললাটে  ‘সুপার হিট’-এর তকমা লেগেছে, এমনটা শোনা না গেলেও বিরতিহীন অভিনয় করে যাচ্ছেন তিনি। এরই মধ্যে একাধিক আন্তর্জাতিক চলচ্চিত্রেও অভিনয় করেছেন। সম্প্রতি শুটিং শেষ করে এলেন বলিউডের ছবি ‘বালা’তেও। সাম্প্রতিক এইসব ব্যস্ততা নিয়েই কথা হলো জনপ্রিয় অভিনেতা নিরবের সাথে-       

ব্যক্তি জীবনে আপনি কি আপনার নামের সাথে সুবিচার করেনমানে আপনি কি সত্যিই নীরব, নাকি সরব?
দুইটাই। ক্ষেত্র বিশেষে..    

আপনাকে এখন সবাই ‘বলিউডের অভিনেতা’ বলছেকেমন লাগে এমন খ্যাতিতে? 
খুবই ভালো লাগে। এটাকে আসলে আমি খ্যাতি বলতে চাই না, এটা আমার অ্যাচিভমেন্ট। মানুষ আমাকে একটু বেশিই ভালোবাসে। আর তাই একটু বাড়িয়ে বলছে! 

বলিউড নির্মাতা ফয়সাল সাইফের সাথে কানেক্ট হলেন কীভাবে?
ফেসবুকে ফয়সালের একজন ফ্রেন্ড আমাকে একদিন নক করে। কথা বার্তার এক পর্যায়ে আমার নাম্বার চান তিনি। তারপর কথা হয় ফয়সাল সাইফের সাথে। তার সিনেমা নিয়ে গল্প শুনি। ‘বালা’ নামের ছবিটির কথা তিনি তখন আমাকে বলেন। ভৌতিক ছবি। আমাকে অভিনয়ের প্রস্তাব করেন। পরে কথাবার্তা ফাইনাল হয়।

বলিউডের ছবিটির শুটিং বোধয় শেষ করে এসেছেন?
হ্যাঁ। ছবির শুটিং শেষ। টানা ২৬দিন শুটিং করেছি। ব্যাঙ্গালোর, কর্ণাটক এবং মুম্বাইজুড়ে শ্যুটিং হয়েছে ছবিটির।

ঢালিউড আর বলিউডে কাজের ক্ষেত্রটায় কেমন ডিফারেন্স চোখে পড়েছে আপনার?
বলিউডের সাথে আহামরি ডিফারেন্স নাই। একই রকম অনুভূতি হয়েছে আমার কাছে। বিশেষ করে শ্যুটিংয়ের সময়টা আমার একইরকম লেগেছে। কিন্তু তাদের প্ল্যানিং, গল্প ভাবনা সে অনুযায়ি শট নেয়া, ডিওপি, আর্টিস্ট-এর বিষয়গুলো একটু ডিফারেন্স আছে আমাদের থেকে।

বলিউডের নির্মাতা ফয়সাল সাইফের সাথে নিরব...

আপনার অভিনীত মালয়েশিয়ার একটা সিনেমা ‘বাংলাশিয়া’ বোধয় শিগগির মুক্তি পাচ্ছে আন্তর্জাতিকভাবেএই ছবির সাথে ইনভলমেন্টটার কথা যদি বলেন?
প্রোডিউসার আসে বাংলাদেশে। গল্প নিয়ে আলাপ আলোচনা হয়। আর্টিস্ট হিসেবে ‘বাংলাশিয়া’ ছবির জন্য আমাকে পছন্দ করে। ছবির ডিরেক্টর মেমোই। নায়িকা সিঙ্গাপুরের। ছবির গল্পও আমার ভালো লেগে যায়। এভাবেই ওই ছবিতে অভিনয় করি।     

ছবিটি নাকি রাজনৈতিক কারণে সেন্সর বোর্ড বেশ কিছু বিষয় ছেঁটে দিয়েছে?
ঠিক রাজনৈতিক কারণে নয়, বরং কন্ট্রুভার্সি ছিল। ছবির বারো তেরোটা পয়েন্টে সরকার মনে করেছে বিতর্ক হতে পারে। তাই কেটে দিয়েছে।

এই যে ১৩টা কাট দিলো, এতে কি দর্শকের কাছে সিনেমার ভাব প্রকাশে অসুবিধা হবে না? দর্শক রিলেট করতে পারবে?
পারবে। কারণ ডিরেক্টরতো এই ব্যাপারগুলো জানতোই যে, সরকার এই এই সিনগুলো মেনে নিবে না। সেন্সর বোর্ড কেটে দিবে এটা জানতো। ফলে সেভাবেই তিনি ছবিটি করেছেন। দৃশ্যগুলো কেটে দেয়া তার জন্য, তার ছবির জন্য প্রমোশনে কাজে দিচ্ছে এখন।

‘বাংলাশিয়া’-ছবির কলাকুশলিদের সাথে নিরব...

কি রকম সেটা?
এই যে এখন ট্রেলার বা পোস্টার করবে ছবিটির, সেখানে বোল্ডলি সেন্সর বোর্ডের কাঁটাছেড়ার বিষয়টি লেখা থাকবে। মানে এটা প্রমোশন পারপাস।

বাংলাদেশে কি ‘বাংলাশিয়া’ মুক্তি পাচ্ছে?
না। আমি চাইলে বাংলায় ডাব করে দেখাতে পারি। কিন্তু তাতে মজা পাওয়া যাবে না। সেই আবেদনটায় আসলে থাকবে না ছবিতে।   

ছবিটার সিনোপসিস কি বলা যাবে?
না। এটা বলা যাবে না।

কিন্তু আপনিতো বাংলাদেশে বাজারটা চাচ্ছেন না, যেহেতু এখানে মুক্তির কোনো সম্ভাবনাই নেই?
তারপরেও। আসলে ডাব করা মুভিটাকে কমেডিই মনে হবে। তারপরও গল্প বলতে চাইছি না। 

সাধারণত কোনো সিনেমা প্রেক্ষাগৃহে চলার পর টিভি পর্দায় মুক্তি পায়কিন্তু আপনারা প্রেক্ষাগৃহের পর সোজা ইউটিউবে ছবি মুক্তি দিচ্ছেনটিভি কি তাহলে আমাদের ছবিগুলো দেখাতে চাইছে না?
তা না বিষয়টা। কিন্তু এখন তো ইউটিউবসহ বিভিন্ন টেকনোলজির ব্যাপারগুলো সহজ হয়ে উঠেছে। মানুষও সে মাধ্যমগুলোতে ইউজ টু হয়ে গেছে। কখনো কখনো এই মাধ্যমগুলো বেশি শক্তিশালি যেকোনো মিডিয়ার চেয়ে। আর টিভিতে দিলেতো ব্যাসিকেলি কোনো অকেশনের প্রয়োজন হয়। ঈদ কিংবা ভালোবাসা দিবস বা এইরকম কোনো অকেশনের। সেই জায়গায় ইউটিউবতো অপেন মাধ্যম। আর তাছাড়া আমার সদ্য যে ছবিটি ইউটিউবে দেয়া হয়েছে সেটা বোধয় আমার প্রোডিউসারের সাথে ‘বঙ্গবিডি’র আগে থেকেই একটা কন্ট্রাক্ট ছিল। সেই ভিত্তিতে হতে পারে!  

মম’সাথে সাথে আপনার একটা ছবি শুরুর কথা ছিলসেটা কি এখন ‘অশ্রুঘর’?
না। মম’র সাথে আমার নতুন ছবির নাম ‘ভালোবেসে তোর হবো’। আগামি দশ বা বারো তারিখ থেকে শ্যুটিং শুরু হবে। আর ‘অশ্রুঘর’ ছবিটিতে এখনও নায়িকা ঠিক হয়নি।

চলচ্চিত্র সমিতির নির্বাচন নিয়ে বলুন?
নির্বাচনতো অনেক দেড়ি। আগাম কিছু বলতে চাইছি না। আর এখনো কিছু শুরুও হয়নি।

কিন্তু অঘোষিতভাবে দুটো প্যানেলতো তৈরি হয়ে গেছেএবং সেই তোরজোড়টাও স্পষ্ট!
হতে পারে। কিন্তু সেগুলো আমি খবরের কাগজে পড়েছি। বর্তমান কমেটির মেয়াদ শেষ হবে আগামি বছরের ফেব্রুয়ারি মার্চে। আর নির্বাচন হতে হতে এপ্রিল অন্তত লাগবে। তাই এতো আগে এই বিষয়ে আমি কিছু বলতে চাই না।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!