• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
পলিন হত্যা

মামলা চলতে হাইকোর্টের রায় ১৪ মে পর্যন্ত স্থগিত


আদালত প্রতিবেদক মে ৮, ২০১৭, ১০:৪৯ এএম
মামলা চলতে  হাইকোর্টের রায় ১৪ মে পর্যন্ত স্থগিত

ঢাকা: ময়মনসিংহের গার্লস ক্যাডেট কলেজের ছাত্রী পলিন হত্যার অভিযোগে বিচারিক আদালতে বিচারাধীন মামলার বিচার কাজ চলার পক্ষে  হাইকোর্টের রায় ১৪ মে পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগ।

আজ সোমবার (০৮ মে) প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন ৩ বিচারপতির আপিল বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। পলিনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

এর আগে গত ৬ এপ্রিল পলিন হত্যা মামলা বিচারিক আদালতে চলার পক্ষে বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি মাহমুদুল হকের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। রায়ে নিম্ন আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন আদেশ বাতিল প্রশ্নে জারি করা রুল খারিজ  করে এ  মামলার বিচার কাজের ওপর দেয়া স্থগিতাদেশ প্রত্যাহার করেন আদালত।

ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের ছাত্রী হোস্টেল থেকে এক যুগ আগে ২০০৫ সালের ১১ ফেব্রুয়ারি দ্বাদশ শ্রেণির ছাত্রী শর্মিলা শাহরিন পলিনের লাশ উদ্ধার করা হয়। ঘটনার দিনই ময়মনসিংহ কোতয়ালী থানায় অপমৃত্যুর মামলা করেন কলেজের অধ্যক্ষ খাদেমুল ইসলাম। পরে একই বছরের ১৯ ফেব্রুয়ারি পলিনের পিতা আবুল বাশার পাটোয়ারি ময়মনসিংহ জেলা জজ আদালতে কারো নাম উল্লেখ না করে দ্বায়িতপ্রাপ্তদের বিরুদ্ধে হত্যার অভিযোগে মামলা করেন। আদালত বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন।

২০১৩ সালের ২২ মে বিচার বিভাগীয় তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়। ওই প্রতিবেদনের ভিত্তিতে গত ৩ মার্চ ময়মনসিংহের জজ আদালত মেজর নাজমুল হকসহ ৫ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। অন্য চার অভিযুক্ত হলেন-ক্যাডেট কলেজের সহযোগি অধ্যাপক আবুল হোসেন, নন কমিশন অফিসার মো. নওশেরুজ্জামান, হোস্টেলের আয়া হেনা বেগম ও মেজর  মনির আহমেদ চৌধুরী। ৫ আসামির মধ্যে মেজর নাজমুলসহ ৪ জন জামিনে রয়েছেন। মেজর মনির পলাতক।

এ অভিযোগ গঠন আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করে আসামিপক্ষ। আদালত গতবছর ১ জুন পলিন হত্যা মামলার বিচার কাজ ৬ মাসের জন্য স্থগিত করেন ও রুল জারি করেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!