• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মারধরের শিকার রাবি শিক্ষকের অবস্থার অবনতি


রাবি প্রতিনিধি ফেব্রুয়ারি ১৮, ২০১৮, ০১:৩৭ পিএম
মারধরের শিকার রাবি শিক্ষকের অবস্থার অবনতি

রাবি: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) ইন্টার্ন চিকিৎসকদের মারধরে আহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহযোগী অধ্যাপক এটিএম এনামুল জহিরের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে হঠাৎ শ্বাসকষ্ট ও তীব্র মাথাব্যাথা শুরু হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি হাসপাতালের ৪ নম্বর কেবিনে চিকিৎসাধীন আছেন।

রামেক’র কর্তব্যরত এক চিকিৎসক জানান, চোখে ও মাথায় আঘাত পাওয়ায় তার ডান চোখে রক্ত জমাট বেধেছে ও মাথাব্যাথা করছে। তার মলমূত্র ত্যাগ করতে সমস্যা হচ্ছে। এছাড়া তিনি শ্বাসকষ্টে ভুগছেন। ইতিমধ্যে তার শরীরে সিটি স্ক্যান করা হয়েছে। তাকে সার্বক্ষণিক নজরদারিতে রাখা হয়েছে। বিশেষজ্ঞ চিকিৎসকরা তার চিকিৎসার সার্বিক বিষয়ে দেখভাল করছেন।

হাসাপাতালে ওই শিক্ষককে দেখতে যাওয়া শিক্ষার্থী হাসান আল বান্না বলেন, ‘স্যার ডান চোখে মারাত্মক আঘাত পেয়েছেন। রক্ত জমাট বেধে ডান চোখ ফুলে গেছে। পুরো শরীরে ব্যথার কারণে ঠিকভাবে নড়াচড়া করতে পারছেন না।’

গত বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে এনামুল জহির হাসপাতালে ভর্তি তার মেয়েকে দেখতে ৩০ নং ওয়ার্ড দিয়ে যাচ্ছিলেন। এ সময় ওই ওয়ার্ডে কর্তব্যরত ইন্টার্ন চিকিৎসক মেরি প্রিয়াঙ্কার সঙ্গে তাঁর ধাক্কা লাগে। এতে ওই নারী চিকিৎসক তাকে গালাগালি শুরু করলে এনামুল জহির তাকে ‘ননসেন্স’ বলে মন্তব্য করেন। 

পরে প্রিয়াঙ্কা মোবাইল ফোনে বিষয়টি আরেক ইন্টার্ন চিকিৎসক কামালকে জানায়। পরে কামালসহ বেশ কয়েকজন ইন্টার্ন চিকিৎসক তাকে বেধড়ক মারধর করে। পরে ঘটনাটি জানতে পেরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে।

এ ঘটনায় বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ওই শিক্ষককে মারধরে জড়িত ইন্টার্ন চিকিৎসকদের শাস্তির দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক প্রায় তিন ঘন্টা অবরোধ করে বিক্ষোভ করেন। 

ওই দিন বিকালে রাজশাহী চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কুদরত-ই-খুদা স্বতঃপ্রণোদিত হয়ে নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ঘটনাটি ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেন।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!