• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

মালদ্বীপে প্রবাসী বাঙালীদের সতর্ক থাকার পরামর্শ


নিউজ ডেস্ক ফেব্রুয়ারি ৬, ২০১৮, ১২:৫৮ পিএম
মালদ্বীপে প্রবাসী বাঙালীদের সতর্ক থাকার পরামর্শ

ঢাকা: মালদ্বীপে জরুরি অবস্থা জারির পর দেশটিতে অবস্থানরত বাংলাদেশি নাগরিকদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছে দেশটিতে থাকা বাংলাদেশ দূতাবাস। বাংলাদেশিদের সতর্ক করে সোমবার(৫ ফেব্রুয়ারি) রাতে একটি জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

প্রয়োজনীয় কাজ ছাড়া বাংলাদেশিদের বাইরে বের না হওয়ার পরমার্শ দিয়ে কোনো রকম মিছিল, মিটিং বা সমাবেশে অংশগ্রহণ না করা জন্য অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে। এছাড়া যে কোনো প্রয়োজনে দূতাবাসের হটলাইনে (৯৬০-৩৩২০৮৫৯) যোগাযোগ করতে বলা হয়েছে।

এদিকে, মালদ্বীপে রাজনৈতিক অস্থিতিশীলতা তৈরি হওয়ায় সেখানে নাগরিকদের ভ্রমণে সতর্কতা জারি করেছে চীন। চীনের পাশাপাশি মালদ্বীপ ভ্রমণে নাগরিকদের সতর্ক করে দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রও।

উল্লেখ্য, মালদ্বীপের সর্বোচ্চ আদালতের দেয়া একটি ঐতিহাসিক রায়কে কেন্দ্র করে রাজনৈতিক সংকট আরও বেড়ে যাওয়ার আশঙ্কায় সোমবার জরুরি অবস্থা জারি করা হয় দেশটিতে। আগামী ১৫ দিনের জন্য মালদ্বীপে জরুরি অবস্থা জারি করেন দেশটির প্রেসিডেন্ট আব্দুল্লা ইয়ামিন। সোমবার রাষ্ট্রীয় টেলিভিশনে জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে প্রেসিডেন্টের সহযোগী ও আইনবিষয়ক মন্ত্রী আজিমা সাকুর জরুরি অবস্থা জারির ঘোষণা দেন।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!