• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মালিঙ্গা ফিরতেই আবারও বিপর্যয়ে বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ১৫, ২০১৮, ০৭:৫৪ পিএম
মালিঙ্গা ফিরতেই আবারও বিপর্যয়ে বাংলাদেশ

ফাইল ছবি

ঢাকা: এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে এক মালিঙ্গাকেই সামলাতে পারছেন না বাংলাদেশর ব্যাটসম্যানরা। ইনিংসের প্রথম ওভারেই লিটন দাস ও সাকিব আল হাসানকে শিকার করেন এই লঙ্কান পেসার। আর দ্বিতীয় স্পেলে মোহাম্মাদ মিঠুন এবং মোসাদ্দেক হোসেনকে। ২৮ ওভারে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে গেছে মাশরাফি বিন মর্তজার দল।  

ইনিংসের প্রথম ওভারে লাসিথ মালিঙ্গার করা পঞ্চম বলে অফ স্টাম্পের বাইরের বলে কাট করতে গিয়ে বিপদে পড়েন লিটন। রানের খাতা খোলার আগেই ফেরেন এই ওপেনার। একই ওভারে কিছু বুঝে ওঠার আগেই লাসিথ মালিঙ্গার বলে বোল্ট হন সাকিব। শুরুর ধাক্কা সামলে উঠার আগেই সাজঘরে ফিরতে হয়েছে ওপেনার তামিম ইকবালকে।  

ইনিংসের দ্বিতীয় ওভারে সুরাঙ্গা লাকমলের করা শেষ বলে বাঁ-হাতের কব্জিতে আঘাত পান তামিম। এরপর প্রচণ্ড ব্যথা অনুভব করেন তিনি। শেষ পর্যন্ত ২ রান নিয়ে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছেড়েছেন দেশসেরা ওপেনার। এরপর মোহাম্মদ মিঠুনকে নিয়ে দারুন প্রতিরোধ গড়েন অভিজ্ঞ মুশফিকুর রহীম। ১৭.৩ বলে ৭৮ রানের জুটি গড়ে তালেন তারা। প্রথমে মিঠুন দারুণ এক ফিফটি তুলে নেন। এরপর মুশফিক।

এরপর মিঠুন মালিঙ্গার শিকার হয়ে ফিরে যান। আউট হওয়ার আগে তিনি ৬৮ বলে দুই ছক্কা এবং পাঁচ চারে ৬৩ রান করেন। তার আউটের পর ক্রিজে আসেন মাহমুদুল্লাহ। তামিম আর ক্রিজে ফেরেননি। কিন্তু মাহমুদুল্লাহ এসেই আপোনসোর বলে ক্যাচ দিয়ে ফিরে যান। তিনি মোটে ১ রান করতে পারেন। তারপরে ক্রিজে এসেছেন মোসাদ্দেক হোসেন। কিন্তু হাল ধরতে পারেননি। মালিঙ্গার শিকার হয়ে ফিরে যান সাজঘরে। এই প্রতিবেদন লিখা ৪ উইকেট হারিয়ে ১৪৭ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। মুশফিকুর রহীম ৭১ এবং মেহেদী হাসান মিরাজ ৪ রান করে অপরাজিত আছেন। 

শনিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস নামক ভাগ্য পরীক্ষায় জিতে এশিয়া কাপের ১৪তম আসরে নিজেদের মিশন শুর করল বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে টস জিতে আগে ব্যাটিং বেছে নিয়েছেন লাল সবুজ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!