• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মালয়েশিয়াকে ২৬২ রানে হারাল বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৩, ২০১৭, ০৪:৪১ পিএম
মালয়েশিয়াকে ২৬২ রানে হারাল বাংলাদেশ

ঢাকা: যুব এশিয়া কাপে জয়ের ধারা অব্যাহত রেখেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক মালয়েশিয়াকে উড়িয়ে দিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ আসন দখলে নিয়েছে জুনিয়র টাইগাররা। প্রথম ম্যাচে নেপালকে হারিয়ে শুভ সূচনা শুরু করেছিল লাল সবুজের যুবারা।

সোমবার (১৩ নভেম্বর) কুয়ালালামপুরে টস হেরে ব্যাট করতে নেমে তৌহিদ হৃদয়ের সেঞ্চুরি ও সাইফ হাসানের অনবদ্য ৯০ রানের সুবাদে ৬ উইকেট হারিয়ে ৩৩৫ রান করে বাংলাদেশ। জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে মাত্র ৭৩ রান তুলতে সক্ষম হয় মালয়েশিয়ান যুবারা। ফলে ২৬২ রানের বড় জয়ের সুবাবে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে টাইগার যুবারা।

এদিন লাল সবুজের যুবাদের সামনে দাঁড়াতেই পারেনি মালয়েশিয়ান যুবারা। পাহাড়সম টার্গেট সামনে রেখে ব্যাট করতে নেমে বাংলাদেশের যুবাদের বোলিং মোকাবেলা করতে গিয়ে রীতিমত নাজেহাল হয়েছেন স্বাগতিক ব্যাটসম্যানরা। অধিনায়ক ভিরেন্দীপ সিং ১২৮ বল খেলে সর্বোচ্চ ৩৮ রান করেন। এছাড়া আর কোন ব্যাটসম্যান দুই অংকের কোঠা ছুতে পারেননি।

বাংলাদেশের পক্ষে বল হাতে ১০ ওভারে মাত্র ১৮ রান দিয়ে ৪ উইকেট শিকার করেন শাখায়াত হোসেন। আফিফ হোসেন ১৯ রানের বিনিময়ে তুলে নেন ২ উইকেট। নাইম হাসান কোন উইকেট না পেলেও ১০ ওভারের স্পেলের সাতটি মেডেন নেন।  

এর আগে ব্যাট করতে নেমে দুই উদ্বোধনী ব্যাটসম্যান নাইম শেখ (১৩) ও পিনাক ঘোষকে (১২) হারায় বাংলাদেশ। দলের বিপর্যয় রুখতে এরপর ক্রিজে যোগ দেন অধিনায়ক সাইফ হাসান ও তৌহিদ। এই দুই ব্যাটসম্যানের দৃঢ়তায় প্রাথমিক বিপর্যয় সামাল দিয়ে বড় সংগ্রহের পথে এগিয়ে যায় টাইগাররা। তৃতীয় উইকেট জুটিতে ১৯২ রান যোগ করার পথে উভয় ব্যাটসম্যান তুলে নেন আসরের প্রথম অর্ধশতকের ইনিংস। সেঞ্চুরির পথে হাঁটতে থাকা সাইফকে ইনিংসের ৪২তম ওভারের সময় হাফিজ ফেরালে বিচ্ছিন্ন হয় এই উইকেট জুটি।

সাইফ ৯০ রান করে আউট হয়ে শতক হাতছাড়া করলেও আক্ষেপ বাড়তে না দিয়ে শতক পূর্ণ করেন তৌহিদ। ইনিংসের শেষ পর্যন্ত থাকতে না পারলেও হাফিজের শিকারে পরিণত হওয়ার আগে দলকে নিরাপদ সংগ্রহে নিয়ে যেতে ১২০ বলে ১২০ রানের অনবদ্য ইনিংস খেলেন এই ব্যাটসম্যান।

দুই থিতু হওয়া ব্যাটসম্যানের বিদায়ের পর আফিফ হোসেনের ৯ বলের ঝড়ো ২১ রানের ইনিংসের সাথে মাহিদুল ইসলামের ৯ বলের অপরাজিত ১৬ ও আমিনুল ইসলামের ১৭ বলের ৩৯ রানের টর্নেডো ইনিংসে ভর করে নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৩৩৫ রানের পুঁজি পায় বাংলাদেশ।

মালয়েশিয়া হয়ে ৭৮ রান দিয়ে ৪ উইকেট নেন মোহাম্মদ হাফিজ। এছাড়া  সৈয়দ আজিজ ৯৬ রানের বিনিময়ে নেন দুটি উইকেট।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!