• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মালয়েশিয়ার পেনাং রাজ্যে ওয়াজ মাহফিল


মোস্তফা ইমরান রাজু, পেনাং থেকে ফিরে ফেব্রুয়ারি ৬, ২০১৭, ০৫:২৯ পিএম
মালয়েশিয়ার পেনাং রাজ্যে ওয়াজ মাহফিল

মালয়েশিয়া: বিশ্বজুড়ে থাকা কোটি প্রবাসীদের জন্য দোয়ার মধ্য দিয়ে শেষ হলো মালয়েশিয়ার পেনাং রাজ্যে আয়োজিত ইসলামি বয়ান ও দোয়া মাহফিল। পেনাং এর বাংলাদেশি মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত এ মাহফিলের আয়োজন করে বাংলাদেশ ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন।

চায়নীজদের নতুন বছর উপলক্ষে ছুটিতে থাকা হাজারো প্রবাসী বাংলাদেশী এই ওয়াজ মাহফিল শুনতে বিকেল থেকেই জড়ো হতে থাকে মসজিদ প্রাঙ্গনে। মাহফিলে বিশ্বজুড়ে প্রবাসী বাংলাদেশিদের অবস্থান, ইমান ও আমল নিয়ে গুরুত্বপূর্ণ ওয়াজ বয়ান করেন, ঢাকা থেকে আগত তুরাগ জামেয়া সুবহানিয়া মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা শাহ মুহাম্মদ ফয়জুল্লাহ ক্বাসেমী।

ওয়াজ ও দোয়া মাহফিলের প্রধান এ বক্তা বলেন, সারা পৃথিবীতে আতিথিয়তায় এবং ব্যবহারে বাংলাদেশিদের সুনাম রয়েছে। আর যারা প্রবাসে আছেন তারা প্রত্যেকেই বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছেন। তাই প্রত্যেক প্রবাসিকে সেটি মনে রেখে পথ চলার আহ্বান জানান এ বক্তা।

বিশ্বজুড়ে থাকা কোটি প্রবাসী বাংলাদেশিদের জন্য দোয়াও করেন মাওলানা ফয়জুল্লাহ। মহানবী হযরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আদর্শে জীবন গড়ার পরামর্শ দেন তিনি।

চমৎকার এ আয়োজনের সার্বিক তত্বাবধায়নে ছিলেন পেনাং বাংলাদেশ কমিউনিটির উপদেষ্টা দাতু আবুল কালাম আজাদ ও সভাপতি আলহাজ্ব সামসুদ্দিনসহ অনেকে। মাহফিলে আরো ওয়াজ বয়ান করেন, কুয়ালালামপুরের আদনি ইন্টারন্যাশনাল স্কুলের ইসলাম শিক্ষা বিভাগের প্রধান মাওলানা মোহাম্মদ আমিনুল ইসলাম আজহারী ও ঢাকা থেকে আগত রাজারবাগ কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও ইমাম মাওলানা এইচ এম মাহবুবুর রহমান ক্বাসেমী।

এক মন্তব্য ওয়াজ মাহফিলের আয়োজক দাতু আবুল কালাম বলেন, ইসলাম শান্তির ধর্ম। আর প্রত্যেকটি মুসলমানকে এটি মনে রাখতে হবে। প্রবাসে এসে নানা ধরনের চাকচিক্যে মোহিত হয়ে অনেকে বিপথে চলে যায়। প্রতি বছর এ ধরনের আয়োজনের মাধ্যমে আমরা চেষ্টা করি বিপথগামীদের সঠিক পথে ফিরিয়ে আনার। পাশাপাশি মহানবী (সা:) এর জীবন আদর্শকে সকলের মাঝে ছড়িয়ে দেয়ার।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!