• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের আটক


আন্তর্জাতিক ডেস্ক জুলাই ২৪, ২০১৬, ১০:১৮ এএম
মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের আটক

মালয়েশিয়ায় অবৈধভাবে বসবাসকারী অভিবাসীদের আটক করতে কুয়ালালামপুরে অভিযান শুরু করেছে দেশটির ইমিগ্রেশন পুলিশ।  শনিবার (২৩ জুলাই) এ অভিযান চলাকালে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বাংলাদেশ, নেপাল ও মিয়ানমারের কয়েকশ’ নাগরিককে আটক করা হয়।

কুয়ালালামপুরের পাসার সেলায়াং, পাসার পুডু, পাসার চকেট, পাসার সেনি, বুকিট বিনতাং, মসজিদ ইন্ডিয়া, মসজিদ জামেক এল আরটি, হসপিটাল কুয়ালালামপুর, কুয়ালালামপুর সেন্ট্রাল রেলওয়ে স্টেশন ও সেন্ট্রাল এরিয়া, হাং তুয়াহ, পুডু সেন্ট্রাল ও টিবিএস বাস টার্মিনালে এ অভিযান চালানো হয়।

কুয়ালালামপুর পুলিশের উপ-প্রধান দাতুক আবদুল হামিদ মোহাম্মদ আলী বলেন, ‘অবৈধভাবে বিদেশিরা অবস্থান করছে বলে অভিযোগ পাওয়ার পর বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে। অবৈধভাবে যারা অবস্থান করছে তাদের নিজ নিজ দেশে ফেরত পাঠানো হবে।’

হামিদ দেশটির গণমাধ্যমকে জানান, স্থানীয় সময় দুপুর ২টা থেকে ‘অপ নিয়াহ’ নামের চার ঘণ্টাব্যাপী অভিযানে অংশ নেয় ইমিগ্রেশন পুলিশ, রেলা, ইউনাইটেড নেশনস হাইকমিশনার ফর রিফিউজিস, সিভিল ডিফেন্স ডিপার্টমেন্টসহ বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থা।

দেশটির জনপ্রিয় অনলাইন পত্রিকা নিউ স্ট্রেটস টাইমসের প্রতিবেদনে বলা হয়, কুয়ালালামপুরের সেন্ট্রাল মার্কেট ও মসজিদ জামেক এলাকা থেকে ১২০ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির পুলিশ। তাদের মধ্যে বাংলাদেশ, মিয়ানমার ও নেপালের নাগরিকরা আছেন।

তবে প্রত্যক্ষদর্শীরা জানান, অভিযানে কুয়ালালামপুরের বিভিন্ন এলাকা থেকে ৭০০-৮০০ বিদেশি নাগরিককে আটক করা হয়েছে।

এদিকে বাংলাদেশ কমিউনিটির নেতারা প্রবাসী বাংলাদেশিদের প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে নিয়ে চলাফেরার আহ্বান জানিয়েছেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!