• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মালয়েশিয়ায় আরটিভি’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত


মালয়েশিয়া প্রতিনিধি ডিসেম্বর ২৮, ২০১৬, ০৮:৩৪ পিএম
মালয়েশিয়ায় আরটিভি’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মালয়েশিয়া: মাহাথিরের দেশ মালয়েশিয়াতে জনপ্রিয় টেলিভিশন আরটিভি’র ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে মালয়েশিয়া প্রবাসীরা। রবিবার  (২৫ ডিসেম্বর) রাত ১২ টা ১মিনিটে রাজধানী কুয়ালালামপুরের তিতিওয়াংসার গ্রীন লিভস রেস্টুরেন্টে কেক কেটে এ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

কর্মব্যাস্ততা শেষে প্রিয় টেলিভিশনের প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানাতে ছুটে আসেন বিভিন্ন শ্রেনী পেশার বাংলাদেশী। এ সময় কেক কাটার পাশাপাশি প্রবাসীদের পছন্দের টেলিভিশন আরটিভি’র উত্তোরোত্তর শুভেচ্ছা কামনা করেন তারা।

প্রতিষ্ঠাবার্ষিকীতে অংশ নেয়া ইউনিভার্সিটি পূত্রা মালয়েশিয়ার নির্বাচিত ভিপি বাশির আহমেদ বলেন, আরটিভি দেশ এবং প্রবাসে সমান জনপ্রিয়। এই জনপ্রিয়তা ধরে রাখতে যারা প্রতিনিয়ত কাজ করছেন সেই কলাকুশলি ও এর সঙ্গে সম্পৃক্ত সকলকে প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানান তিনি।

বাংলাদেশ কমিউনিটি’র নেতা রাশেদ বাদল তার বক্তব্যে বলেন, আরটিভি প্রবাসী সংবাদ অত্যন্ত গুরুত্বের সঙ্গে প্রচার করে এবং তা ফেইসবুক পেইজেও নিয়মিত শেয়ার করে।আর এ কারনেই প্রবাসে আরটিভি’র জনপ্রিয়তা এতো বেশি।

বিশিষ্ট ব্যাবসায়ী ওহিদুর রহমান ও হাজী জাকারিয়া বলেন, আরটিভি বস্তুনিষ্ঠ সংবাদ ও প্রোগ্রাম প্রচার করে মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে।
কমিউনিটি নেতা মনিরুজ্জামান মনির তার বক্তব্যে, আরটিভি’র প্রবাসী সংবাদ মধ্যরাতের পাশাপাশি দিনেও প্রচারে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। শুধুমাত্র প্রবাসীদের নিয়ে প্রচারিত আরটিভি’র সরাসরি প্রচারিত সীমানা পেরিয়ে অনুষ্ঠানের জন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান তিনি।


 
শ্রমিক নেতা নাজমুল ইসলাম বাবুল ও শাহ আলম হাওলাদার এক মন্তব্যে বলেন, প্রবাসে আমাদের সকল কর্মকান্ড সুন্দর করে টেলিভিশনে তুলে ধরে আরটিভি যা সারাবিশ্বের মানুষ দেখতে পায়। ভালো প্রতিবেদন প্রচারের মাধ্যমে প্রবাসীদের হৃদয়ে স্থান করে নেয়ায় মালয়েশিয়া প্রতিনিধিকেও ধন্যবাদ জানান তিনি।

মামা সাংস্কৃতিক শিল্পগোষ্ঠীর প্রতিষ্ঠাতা প্রধান এমদাদুল হক সবুজ মামা ও এর সভাপতি বাবু কামাল চন্দ্র দাস বলেন, প্রবাসে দেশীয় সংস্কৃতিকে ছড়িয়ে দিতে কাজ করছে আরটিভি। প্রবাসীদের সমস্যা নিয়ে আরো বেশি প্রতিবেদন প্রচার করার জন্য আরটিভি‘র দৃষ্টি আকর্ষণ করেন, তারা।    

বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব মালয়েশিয়ার সভাপতি এস এম রহমান পারভেজ বলেন, আরটিভি মালয়েশিয়াতে সবচেয়ে বেশি খবর প্রচার করে। সবার আগে খবর পৌছে দিতে আরটিভি প্রতিনিধি যেভাবে কাজ করছে অন্যদেরও সেভাবে কাজ করার পরামর্শ দেন তিনি।

বিশিষ্ঠ ব্যাবসায়ী কাজী সালাহউদ্দিন বলেন, আরটিভি শুধু সংবাদে নয় নাটক ও অন্যান্য প্রোগ্রামেও সেরা। এক যুগ পূর্তিতে এর সফলতা কামনা করেন তিনি।

অনুষ্ঠানে বিভিন্ন দল, সংগঠন, শিক্ষার্থী ও সাধারণ শ্রমিকরা অংশ নেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!