• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

মালয়েশিয়ায় বর্ণাঢ্য আয়োজনে চাঁদপুর সমিতির আত্মপ্রকাশ


মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া ফেব্রুয়ারি ৬, ২০১৭, ০৫:৪৯ পিএম
মালয়েশিয়ায় বর্ণাঢ্য আয়োজনে চাঁদপুর সমিতির আত্মপ্রকাশ

মালয়েশিয়া: বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মালয়েশিয়ায় আত্মপ্রকাশ করেছে চাঁদপুর সমিতি। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) রাতে রাজধানী কুয়ালালামপুরের গ্র্যান্ড সিজন হোটেলে আয়োজিত অনুষ্ঠানটি প্রবাসী ও তাদের মালয়েশিয়ান স্বজনদের মিলন মেলায় পরিনত হয়।

পবিত্র কোরআন তেলাওয়াত ও বাংলাদেশ এবং মালয়েশিয়ার জাতীয় সঙ্গীতের মধ্যদিয়ে শুরু হয় চাঁদপুর সমিতি মালয়েশিয়ার মুল অনুষ্ঠান।

শুভেচ্ছা বক্তব্যে চাঁদপুর সমিতি মালয়েশিয়ার মুল উদ্যোক্তা আকতার হোসেন গাজী বলেন, প্রবাসে ছড়িয়ে-ছিটিয়ে থাকা বাংলাদেশিরা যাতে সুখে দুঃখে সকলে মিলে মিশে থাকতে পারে তার জন্যই মুলত আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। আমরা এই সমিতির মাধ্যমে অসচ্চলদের সহযোগিতা ও জেলখানায় আটকদের দেশে ফিরে যেতে সাহায্য করবো। বক্তব্যে তিনি দীর্ঘদিন থেকে অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে এই সমিতির কাঠামো তৈরিতে যারা সহযোগিতা করেছেন তাদের ধন্যবাদ জানান।

এসময় বক্তব্য রাখেন ওয়াইবিএইচজি দাতো হাজী রুসলান বিন হাজী কাশিম, ওয়াইবিএইচজি দাতো মোহাম্মদ হাজালি বিন তানশ্রী আবু হাসান, ড. আহমেদ বোরহান। বাংলাদেশিদের ভূয়সী প্রশংসা করে মালয়েশিয়ার ক্ষমতাসীন উমনুর নেতা ওয়াইবিএইচজি দাতো মোহাম্মেদ হাজালি বিন তানশ্রী আবু হাসান তার বক্তব্যে বলেন, আধুনিক মালয়েশিয়া বিনির্মাণে বাংলাদেশিদের অনেক অবদান রয়েছে। এ সময় তিনি বাংলাদেশি শ্রমিকদেরও প্রশংসা করেন।

সভাপতির বক্তব্যে সংগঠনের সভাপতি মো. সেলিম নুরুল ইসলাম বলেন, এই সংগঠন চাঁদপুর অঞ্চলের মানুষের প্রাণের সংগঠন। চাঁদপুর প্রবাসীসহ সকল প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে কাজ করার জন্য মালয়েশিয়ায় আমরা তৎপর রয়েছি। যোগ্য নেতৃত্বের মাধ্যমে সকলকে সঙ্গে নিয়ে একটি সুন্দর পূর্ণাঙ্গ কমিটি গঠনের মাধ্যমে মালয়েশিয়াতে এর অবস্থান আরো মজবুত করা হবে। দেশ কিংবা প্রবাসে যেখানেই থাকি না কেন আমাদেরকে হাতে হাত রেখে একযোগে কাজ করতে হবে। চাঁদপুর সমিতিকে শক্তিশালী করতে সবাইকে এক ছাতার নিচে আসারও আহ্বান জানান তিনি।

চাঁদপুর সমিতির যুগ্ম সাধারন সম্পাদক ফজলুল হক সোহরাব ও মালয়েশিয়ান টিভি তিগার উপস্থাপক মোহাম্মাদ আফজালুদ্দিন বিন মোহাম্মেদ হুজাইমির যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আনম এহসানুল হক মিলন, সংগঠনের উপদেষ্টা মোশাররফ হোসেন, মো. মাহতাব হোসেন, দাতু শ্রী জাম বিন আব্দুল কাদের, মনির মিজি, হাজী সিদ্দিক, হুমায়ূন কবির, মনিরুজ্জামান গাজী, ফরিদ গাজী, এম এ কালাম, মজিবুর রহমান, আব্দুল সবুর (জাহাঙ্গীর), ফারুক, বারেক দেওয়ানসহ আরও অনেকে।

অন্যান্যদের মাধ্যে আরও উপস্থিত ছিলেন- প্রফেসর ড. আব্দুল কুদ্দুস, ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খান বাদল, দাতু আবুল কালাম, ওহিদুর রহমান অহিদ, হাজী আব্দুল হামিদ জাকারিয়া, দাতু আমিন, আনিছুর রহমান আনিছ, এস এম রহমান পারভেজ, রেজাউল করিম রেজা, মনিরুজ্জামান মনির, আব্দুল করিম, আমান হুসাইন, দাতু লিটন, শামিম আহমেদ, এসএম মোয়াজ্জেম হোসেন নিপুসহ ছাত্র-শিক্ষক, ব্যবসায়ী, পেশাজীবী, বিভিন্ন সমিতির নেতৃবৃন্দ ও মালয়েশিয়ায় বসবাসকারী বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

অনুষ্ঠান শেষে পাওয়ার ভয়েস-২০১২ এর প্রতিযোগী রেশমি মির্জা, পিঙ্কি চিত্রী ও ভিট চ্যানেল আই টপ মডেল-২০১২ এর প্রতিযোগী দোলন দে এবং মালয়েশিয়া প্রবাসী জুনাইদ আহমেদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন অনুষ্ঠানে আগত অতিথিরা। পরে রাফেল ড্রয়ের মাধ্যমে রিজেন্ট এয়ারওয়েজ এর সৌজন্যে ২টি টিকেট ও চাঁদপুর সমিতির সৌজন্যে ১টি এলইডি টিভি ও ৩টি ইয়েস মোবাইল ফোন দেয়া হয় অনুষ্ঠানে আগতদের।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!