• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মাশরাফি অন ফায়ার


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ২২, ২০১৮, ০৬:২২ পিএম
মাশরাফি অন ফায়ার

ঢাকা: ঘরোয়া ক্রিকেটে পাগলা ঘোড়ার মতো ছুটছেন মাশরাফি বিন মুর্তজা। রীতিমতো বল হাতে নিয়ে ফায়ার করছেন তিনি। বৃহস্পতিবার শেখ জামাল ধানমন্ডি ক্লাব বুঝল মাশরাফি ছন্দে থাকলে কতটা ভয়ঙ্কর হতে পারেন। দুই ওপেনারকে তুলে নিয়ে জয়ের রাস্তা দেখিয়েছেন তিনিই।

পরে আরও তিন উইকেট তুলে নিয়ে পকেটে পুরেছেন ৫ উইকেট। তাতে আবাহনীর ২৭০ রানের জবাবে শেখ জামাল গুটিয়ে গেছে ২২৩ রানে। ৮.৩ ওভারে মাত্র ২৯ রান দিয়ে মাশরাফি পেয়েছেন ৫ উইকেট। আবাহনী জিতেছে ৪৭ রানে।

এদিন আগে ব্যাট করে আবাহনীকে বড় পুঁজি এনে দিয়েছেন এনামুল হক। আন্তর্জাতিক ক্রিকেটে স্বচ্ছন্দ না হলেও ঘরোয়া ক্রিকেটে দারুন ফর্মে আছেন এই ওপেনার। তার ১১৬ রানের ইনিংসে ভর করে আবাহনী স্কোরবোর্ডে জমা করে ২৭০ রান। ১২২ বলে ছয় চার আর চার ছক্কায় এনামুল নিজের ইনিংসটি সাজান। পাশাপাশি মোসাদ্দেক হোসেনের ব্যাট থেকে আসে ৪৯ রান। ৪৭ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন রবিউল হক।

রান তাড়া করতে নেমে ৩৫ রানের মধ্যে দু’ওপেনার সৈকত আলী (৩১) ও জিয়াউর রহমানকে (১) হারায় শেখ জামাল। দুটি উইকেটই নেন মাশরাফি। শুরুতেই পথ হারা দলটিকে এগিয়ে নেওয়ার চেষ্টা করেছেন অধিনায়ক নুরুল হাসান। কিন্তু তার ৬১ বলে ১০ চার আর চার ছক্কায় ৮৩ রানের ইনিংসটি জয়ের জন্য যথেষ্ট ছিল না।

কারণ টপাটপ আরও তিন উইকেট নিয়ে লেজের ব্যাটসম্যানদের মুড়িয়ে দেওয়ার কাজটা করেছেন সেই মাশরাফিই। নড়াইল এক্সপ্রেসের অগ্নিমূর্তি ধারণ করার দিনে ৪৫ রানে ২ উইকেট নিয়েছেন মেহেদি হাসান মিরাজ। যৌথভাবে ম্যাচসেরা হয়েছেন এনামুল হক ও মাশরাফি বিন মুর্তজা।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!