• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মাশরাফিকে নিয়ে আগারকারের খোঁচা, নাফীসের জবাব


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২১, ২০১৮, ০৬:৩৬ পিএম
মাশরাফিকে নিয়ে আগারকারের খোঁচা, নাফীসের জবাব

ঢাকা: ইএসপিএন-ক্রিকইনফোর অনুষ্ঠানে বিশেষজ্ঞ মত দেন ভারতের সাবেক পেসার অজিত আগারকার। বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ শেষে তিনি বোধহয় একটু তড়িঘড়ি করেই বসেছিলেন। তাঁর কথা শুনে মনে হয়েছে, আগারকারের যথেষ্ট হোমওয়ার্ক ছিল না।

আফগানিস্তানের ইনিংসের শেষ দিকে বাংলাদেশের বোলিং একদমই ভালো হয়নি। মাশরাফির এক ওভার থেকে দিয়েছেন ১৯ রান। চার মেরে বেশিরভাগ রানই নিয়েছেন  রশিদ খান। ৮ ওভার বল করে মাশরাফি রান দিয়েছেন ৬৭। এই পারফরম্যান্স দেখেই আগারকার হুট করে নিজের মুল্যায়ন করে ফেললেন এই বলে যে, পারফরম্যান্স না থাকলে কেবল ‘প্রেরণাদায়ী’ হিসেবে মাশরাফি কীভাবে সুযোগ পান বাংলাদেশ জাতীয় দলে!

মাশরাফিকে খোঁচা মারা আগারকারের এই মন্তব্যে যথাযথ জবাব দিয়েছেন বাংলাদেশের সাবেক ওপেনার শাহরিয়ার নাফীস। মাশরাফি যে কেবল ‘প্রেরণাদায়ী’ হিসেবে নয়, পারফরম্যান্স দিয়েই খেলছেন সেটি আগারকারকে বুঝিয়ে দিয়েছেন, ‘অজিতের সঙ্গে আমি একটি বিষয়ে দ্বিমত পোষণ করছি। গত কয়েক বছর ধরে বল হাতে বাংলাদেশের সেরা পারফরমারের নাম মাশরাফি। এমন না যে সে দলের মেন্টর হিসেবেই দলে আছে। নিজের পারফরম্যান্স দিয়েই সে দলে আছে।’

পরিসংখ্যান বলছে, ২০১৭ সাল থেকে এখনও অবধি মাশরাফিই বাংলাদেশের সেরা বোলার। এই সময়ে ২৩ ম্যাচে তাঁর উইকেট সংখ্যা ২৮টি। মাশরাফির সমসংখ্যক উইকেট নিয়েছেন কেবল মোস্তাফিজুর রহমান। বাংলাদেশ দলে তৃতীয় সেরা বোলার রুবেল হোসেন। তাঁর উইকেট সংখ্যা ২৬টি। এই সময় সাকিব আল হাসানের উইকেটসংখ্যা ২২ আর মেহেদী হাসান মিরাজের ১২টি।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!