• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মাশরাফিকে ভরসা দিচ্ছে রুবেল-মোস্তাফিজের বোলিং


ক্রীড়া প্রতিবেদক মে ১৮, ২০১৭, ০৫:১১ পিএম
মাশরাফিকে ভরসা দিচ্ছে রুবেল-মোস্তাফিজের বোলিং

ফাইল ফটো

ঢাকা: ডাবলিনের ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠে বাংলাদেশ খুব বড় স্কোর করতে পারেনি। বোলিংটাও সবাই একসঙ্গে ভালো করতে পারেনি। মাশরাফি বিন মুর্তজার দলকে তাই হারতে হয়েছে ৪ উইকেটে। আগে ব্যাট করে বাংলাদেশ স্কোরবোর্ডে তুলেছিল ২৫৭ রান। মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন ‍দুরন্ত বোলিং করলেও নিউজিল্যান্ডকে আটকানো যায়নি।

যখনই নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা বড় জুটি গড়ার দিকে এগিয়েছেন, ব্রেক-থ্রু এনে দিয়েছেন মোস্তাফিজ আর রুবেল। পঞ্চম উইকেটে ব্রুম-নিশামের ৭৫ বলে ৮০ রানের জুটি শেষ পর্যন্ত ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছে। এই জুটি যখন ভেঙেছে, ততক্ষণে ম্যাচ ফসকে গেছে বাংলাদেশের হাত থেকে।

তবে ওয়ানডেতে অনেক দিন পর মোস্তাফিজকে দেখা গেছে চেনা রূপে। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজটা খুব একটা ভালো যায়নি মোস্তাফিজের। আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে এক ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন। ২.৪ ওভার বল করে ৩৪ রান দিয়ে সাইডবেঞ্চ গরম করে দেশে ফেরেন মোস্তাফিজ।

নিউজিল্যান্ডের বিপক্ষে তাকে দেখা গেছে পুরনো রুপে। ৯ ওভারে ৩৩ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। মোস্তাফিজের তুলনায় রান বেশি দিলেও গুরুত্বপূর্ণ সময়ে ব্রেক-থ্রু এনে দিয়ে রুবেলও আশা জাগিয়েছেন। দুই পেসারের বোলিংয়ে প্রাপ্তি খুঁজে পাচ্ছেন মাশরাফি।

তিনি বলছেন, ‘আমরা মোটামুটি একটা স্কোর করেছি। ২৬০ (আসলে ২৫৭) করে জেতা সব সময়ই কঠিন। সাকিব ভালো শুরু করলেও আমি পারিনি। তবে মোস্তাফিজ উইকেট নিয়েছে। রুবেলও ভালো বোলিং করেছে।’

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচ এখন অতীত। বাকি দুটি ম্যাচে ভালো কিছু উপহার দিয়ে মাশরাফি ইংল্যান্ডে পাড়ি জমাতে চান। তার ভাষায়,‘ আমাদের ২০ রানের ঘাটতি ছিল। দ্রুত উইকেট নেয়াটা খুব দরকার ছিল। এই সব উইকেটে ২৫০-৬০ করে জিততে হলে দ্রুত উইকেট নেয়া প্রয়োজন। আমাদের সেটাও হয়নি। আমাদের এখনো দুটি ম্যাচ বাকি। ভুলগুলো ঠিক করে নিতে পারবো আশা করি।’

শুক্রবার (১৯ মে) ডাবলিনেই বাংলাদেশ খেলবে আয়ারল্যান্ডের বিপক্ষে। আইরিশদের বিপক্ষ প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে গিয়েছিল।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!