• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মাশরাফিদের কাছে পরাজয় মানতে পারছে না শ্রীলঙ্কা


ক্রীড়া ডেস্ক মার্চ ২৬, ২০১৭, ০৫:০৫ পিএম
মাশরাফিদের কাছে পরাজয় মানতে পারছে না শ্রীলঙ্কা

ঢাকা: বাংলাদেশের কাছে কলম্বো টেস্ট হারের পর শ্রীলঙ্কার ইংরেজি দৈনিক ‘দ্য আইল্যান্ড’ শ্রীলঙ্কা ক্রিকেটের মৃত্যু দেখেছিল। ডাম্বুলায় প্রথম ওয়ানডেতে ৯০ রানের পরাজয় তাদেরকে আরও ব্যথাতুর করে তুলেছে। দ্বীপদেশটি বাংলাদেশের কাছে পরাজয় কোনওভাবে মানতেই পারছে না।

দক্ষিণ আফ্রিকা সফরে স্বাগতিকরা শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে দিয়েছিল। বিশ্বের এক নম্বর দলের সঙ্গে পরিবর্তনের মধ্যে দিয়ে যাওয়া একটি দলের জঘণ্যতম পরাজয় লঙ্কানদের অতটা কষ্ট দেয়নি যতটা দিচ্ছে বাংলাদেশের সঙ্গে পরাজয়ে। শীর্ষ দৈনিক দ্য আইল্যান্ড বাংলাদেশের বিপক্ষে পরাজয়কে ‘যন্ত্রণাদায়ক’ বলছে। তারা শিরোনামেই ‘যন্ত্রণাদায়ক’ শব্দটিকে নিয়ে এসেছে,‘ দ্যাট পেইনফুল ডিফিট’।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টানা হার আর বাংলাদেশের বিপক্ষে ৯০ রানের পরাজয়ের তুলনা টেনে পত্রিকাটি লিখেছে,‘ পরিবর্তনের মধ্যে দিয়ে যাওয়া একটি দল যখন বিশ্বের এক নম্বর দলের বিপক্ষে কঠিন কন্ডিশনে খেলে, তখন বাজে সময়ের মধ্য দিয়ে যাওয়াটা তাও মেনে নেওয়া যায়। কিন্তু নবীনতম একটি টেস্ট খেলুড়ে দেশের সঙ্গে এই পরাজয় মেনে নেওয়া সত্যিই কঠিন।’

শ্রীলঙ্কার সমালোচনা করার পাশাপাশি পত্রিকাটি বাংলাদেশের প্রশংসাও করেছে। তারা এর পেছনে চণ্ডিকা হাথুরুসিংহের সাফল্যকে বড় করে দেখছে।

পত্রিকাটি লিখেছে,‘ আমরা বাংলাদেশের এই সাফল্যকে ছোট করে দেখছি না। চণ্ডিকা হাথুরুসিংহের কোচিংয়ে গত তিন বছরে বাংলাদেশ ধারাবাহিকভাবে উন্নতি করেছে। এই সেই হাথুরু যাকে শ্রীলঙ্কা বোর্ড চাকরি থেকে বিতাড়িত করেছিল। আমাদের মনে রাখা উচিৎ, শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও ওয়ানডে জয়ের আগে বাংলাদেশ ঘরের মাঠে ইংল্যান্ডের সঙ্গে টেস্ট ও ওয়ানডে জিতেছে।’

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!