• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মাশরাফিদের সামনে ধুঁকছে শ্রীলঙ্কা


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৯, ২০১৮, ০৬:১৭ পিএম
মাশরাফিদের সামনে ধুঁকছে শ্রীলঙ্কা

ঢাকা: বাংলাদেশের ৩২০ রানের লক্ষ্যে ছুটতে গিয়ে চাপে পড়েছে শ্রীলঙ্কা। এরই মধ্যে টপ অডারের চার ব্যাটসম্যান আউট হয়ে গেছেন। এ প্রতিবেদন লেখার সময় শ্রীলঙ্কা ২০.৪ ওভারে ৯০ রান তুলতেই হারিয়ে ফেলেছে  উপুল থারাঙ্গা, কুশল মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা ও আসেলে গুনারত্নের উইকেট। দুর্দান্ত বল করে চলেছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ৮ ওভার হাত ঘুরিয়ে ১টি মেডেনসহ তিনি ৩০ রানের বিনিময়ে নিয়েছেন ২ উইকেট। ১টি করে উইকেট পেয়েছেন নাসির হোসেন ও মোস্তাফিজুর রহমান।

আগের ম্যাচে জিম্বাবুয়ে কম রান করেছিল বলে সেঞ্চুরির দোড়গোড়ায় গিয়েও সেঞ্চুরি তুলে নিতে পারেননি তামিম ইকবাল। শ্রীলঙ্কার বিপক্ষে সুযোগ পেয়েও সেটি হাত ছাড়া হয়ে গেল। তামিম যে আউট হয়েছেন ৮৪ রানে। ১০২ বলে খেলা তার এই ইনিংসে সাত বাউন্ডারির পাশাপাশি ছক্কা ছিল দুটি।

আগের ম্যাচের মতো শুক্রবারও দারুন শুরু করেও নিজের ইনিংসটাকে লম্বা করতে পারেননি এনামুল হক। ৩৭ বলে ৩৫ রান করে তিনি ফিরে গিয়েছেন থিসারা পেরেরার বলে। তবে কাজের কাজ ঠিকই করে দিয়ে গেছেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহীম। এই দুজনের জোড়া ফিফটিতে বাংলাদেশ স্কোরবোর্র্ডে জড়ো করেছে ৭ উইকেটে ৩২০ রান।

পদত্যাগের কারণ ব্যাখ্যা করতে এসে চন্ডিকা হাথুরুসিংহে দক্ষিণ আফ্রিকা সফরে ব্যর্থতার জন্য টেস্ট সিরিজে সাকিবের অনুপস্থিতিকেও দায়ী করেছিলেন। যেটি ভালভাবে নেননি এই অলরাউন্ডার। তাই সাকিবের জন্য এটা ছিল হাথুরুকে একটা জবাব দেওয়ার। আপাতত ব্যাট হাতে সেই কাজটি ভালমতোই করেছেন তিনি। ৬৩ বলে সাত বাউন্ডারির সৌজন্যে করেছেন ৬৭ রান।

দক্ষিণ আফ্রিকা সফরে কোচের সঙ্গে মুশফিকের মনোমালিন্য প্রকাশ্যে এসেছিল। সংবাদ সম্মেলনে নিজের ক্ষোভ উগড়ে দিয়েছিলেন। এদিন মুশফিকও ব্যাট হাতে ফিফটি করে হাথুরুর দলকে একটা জবাব দিয়েছেন। ৫২ বলে চার বাউন্ডারির সাহায্যে করেছেন ৬২ রান। এছাড়া ২৩ বলে ২৪ করেছেন মাহমুদউল্লাহ।

শেষের দিকে ১২ বলে ঝোড়ো ২৪ রান করেছেন সাব্বির রহমান। তাতেই শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের জন্য ৩২১ রানের লক্ষ্য ছুরে দিয়েছে বাংলাদেশ। ৬০ রানে ৩ উইকেট নিয়েছেন থিসারা পেরেরা। ৬৬ রানে ২ উইকেট পেয়েছেন ফার্নান্দো। ১টি করে উইকেট নিয়েছেন আকিলা ধনঞ্জয়া ও আসেলে গুনারত্নে।

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!