• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

মাশরাফির নেতৃত্বে ‘রান ফর নড়াইল’


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ১৯, ২০১৭, ০৭:০৮ পিএম
মাশরাফির নেতৃত্বে ‘রান ফর নড়াইল’

ঢাকা: বাংলাদেশের ক্রিকেটের জীবন্ত কিংবদন্তি মাশরাফি বিন মর্তুজা। তার নেতৃত্বেই গত দুই বছরে গড়ে উঠেছে ‘টিম বাংলাদেশ’। ৩৩ বছর বয়সী এই পেসারের সফল নেতৃত্বে লাল সবুজের বাংলাদেশকে এখন ক্রিকেটের নতুন পরাশক্তি হিসেবে ভাবতে শুরু করেছে বিশ্ব। দেশের ক্রিকেটে উন্নয়নের পর এবার নিজ জেলা নড়াইলের উন্নয়নে নিজেকে আত্মনিয়োগ করতে চান ‘নড়াইল এক্সপ্রেস’।

সেই লক্ষ্যে আসন্ন ঈদুল আজহার দুই দিন পর নড়াইল শহরে ‘রান ফর নড়াইল’ নামে একটি পদযাত্রা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই পদযাত্রায় নেতৃত্ব দেবেন মাশরাফি নিজেই। এ উপলক্ষ্যে সম্প্রতি নড়াইলের পাবলিক লাইব্রেরীতে এলাকার বিশিষ্টজনদের নিয়ে একটি মতবিনিময় সভার আয়োজন করা হয়েছিল। সভায় নড়াইলের উন্নতি সাধনের লক্ষ্যে বিভিন্ন পরিকল্পনার গ্রহণ করা হয়। মাশরাফির উপস্থিতিতে সভায় একই সারিতে বসে জেলার উন্নয়নের জন্য সুর মেলান সকল রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক দলের নেতৃবৃন্দ।

সভায় মাশরাফি জানান, নড়াইলের চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন, শহরের বিভিন্ন পয়েন্টে অটোরিকশা, রিকশা-ভ্যান চালকদের ফ্রি পানির ব্যবস্থা করা, ক্রিকেট, টেবিল-টেনিস, ভলিভল খেলার উন্নতি, পরিচ্ছন্ন শহর গড়তে তার যা যা করা উচিত সব তিনি করবেন।

মাশরাফি বলেন, ‘নড়াইল আমার জন্মস্থান। নড়াইলকে অত্যন্ত ভালোবাসি। তাই সুযোগ পেলেই জন্মস্থানে ছুটে আসি। আপনারা সাথে থাকলে দলমত নির্বিশেষে জেলার বিভিন্ন উন্নয়ন এবং সমস্যার সমাধান সম্ভব।‘

এসময় মাশরাফির বহুল প্রচারিত নাম ‘নড়াইল এক্সপ্রেস’ নামেই একটি ফাউন্ডেশন করার ব্যাপারে বিস্তারিত আলোচনা হয়। এই ফাউন্ডেশনের অন্যতম উদ্যোক্তা তরিকুল ইসলাম এসময় ‘নড়াইল হবে প্রজন্মের অন্যতম শ্রেষ্ঠ বাসস্থান’ শীর্ষক উন্নয়নের ৮টি দিক সম্পর্কে সবার সামনে বিস্তারিতভাবে উপস্থাপন করেন।

সভায় সিদ্ধান্ত হয়, ঈদুল আজহার দুই দিন পর নড়াইল শহরে ‘রান ফর নড়াইল’ নামের একটি পদযাত্রা অনুষ্ঠিত হবে, যার নেতৃত্ব দেবেন মাশরাফি নিজেই। পদযাত্রাটির ব্যাপ্তি ধরা হয়েছে নড়াইলের রূপগঞ্জের ঐতিহাসিক বাঁধাঘাট চত্বর থেকে নড়াইল চৌরাস্তা পর্যন্ত, যার দৈর্ঘ্য তিন কিলোমিটার।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!