• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মাশরাফির প্রিয় মাঠকর্মী মতিনের ‘১০০’


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৭, ২০১৮, ০৮:৪৯ পিএম
মাশরাফির প্রিয় মাঠকর্মী মতিনের ‘১০০’

ঢাকা: বাংলাদেশের ক্রিকেটে মাশরাফি বিন মুর্তজা একটা মিথ। স্বপ্নের সারথি। ভাঙা হাঁটু নিয়ে বাংলাদেশকে যেভাবে টানছেন সেটি বিস্ময়কর। সাতবার হাঁটুতে অস্ত্রপচারের পর কোন পেস বোলার দিব্যি খেলে যেতে পারেন সেটি মাশরাফিকে না দেখলে বোঝার উপায় নেই। ক্রিকেট সত্ত্বাকে অনেক আগেই ছাপিয়ে গেছে মানবীয় গুনাবলির মাশরাফি। এবার একজন মাঠকর্মীকে শ্রদ্ধা জানিয়ে ফের আলোচনায় বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

বুধবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে খেলেছে এই মাঠের শততম ম্যাচটি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) উদাসীনতায় ঐতিহাসিক ক্ষণে বাংলাদেশ দর্শক। সূচি তৈরির সময় গুরুত্বপূর্ণ এই জিনিসটাই ভুলে গিয়েছিল বিসিবির কর্তাব্যক্তিরা।তড়িঘড়ি করে সেটি তারা একটু হলেও ঢাকার চেষ্টা করেছেন মিরপুরের সকল মাঠকর্মীদের ‘মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম ১০০ তম ওয়ানডে’ লেখা জ্যাকেট উপহার দিয়ে।

শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে ম্যাচের টসের সময় আলাদা করে নজর কেড়েছে শেরেবাংলার জেষ্ঠ্য মাঠকর্মী আব্দুল মতিনের উপস্থিতি।ধারভাষ্যকার অ্যালিস্টার ক্যাম্পবেল তাঁকে যে ডেকে নিয়েছেন।২০০৬ সালের ৮ ডিসেম্বর যাত্রা শুরু করা সেই বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচের মাঠ পরিচযা করেছিলেন এই মতিন।১০০ তম ম্যাচে তাঁর প্রতি বিশেষ শ্রদ্ধা জানাতেই ডাক পড়েছিল। তাছাড়া ৩৬ বছর ধরে মতিন মাঠকর্মী হিসেবে কাজ করে যাচ্ছেন।

এই মানুষটার প্রতি শ্রদ্ধা জানাতে ভোলেননি মাশরাফি। নিজের ফেসবুক পেজে মতিনের সঙ্গে ছবি দিয়ে তিনি লিখেছেন, ‘তামিম, সাকিব আরও অনেকের ১০০ পেরিয়ে আজ মতি ভাইয়ের ১০০ নট আউট যেন বেশি আনন্দের। অভিনন্দন মতি ভাই ২০০-এর অপেক্ষায় আছে শেরেবাংলা।’ শুধু ফেসবুকে লিখেই শ্রদ্ধা জানাননি মাশরাফি; বুধবার অনুশীলন শেষে মতিনের সঙ্গে দেখাও করেছেন।

সবার কাছ থেকে আলাদা সম্মান পাওয়ায় মতিন যেন কিছুটা হকচকিয়েই গেছেন। হয়তো যা আশা করেছিলেন তার চেয়েও বেশি পেয়েছেন। তাই তো মতিন বলছেন, ‘আমার এরকম অভিজ্ঞতা আগে হয়নি। টস করার সময় আমাকে ডেকে নিয়ে গেছে। সবাই এগিযে এসে আমাকে শুভেচ্ছা জানাচ্ছে। অনেক ভাল লাগছে। আজ ১০০ তম ওয়ানডে হচ্ছে। আশা করি, একদিন এখানে ৫০০ তম ওয়ানডেও হবে।’

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!