• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মাশরাফির রংপুরের জয়যাত্রা


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ৫, ২০১৭, ১২:১৬ এএম
মাশরাফির রংপুরের জয়যাত্রা

ঢাকা: জয়যাত্রায় বিপিএল শুরু করল মাশরাফি বিন মর্তজার রংপুর রাইডার্স। প্রত্যাশিত জয়টি এসেছে ৬ উইকেটের। টস জিতে ফিল্ডিং নেওয়া রংপুরের সামনে রাজশাহী কিংস ১৫৫ রানের লক্ষ্য দিয়েছিল। মাত্র ৪ উইকেট হারিয়ে সহজেই সেই লক্ষ্যে পৌঁছে গেছে সর্ব উত্তরের দলটি। যদিও রান তাড়া করতে নেমে রংপুরের শুরুটা ভালো হয়নি। ১৫ রানে দুই বিদেশী অ্যাডাম লিথ ও জনসন চার্লসকে হারিয়ে খেই হারিয়ে ফেলে দলটি। প্রথম আট ওভার শেষে রানরেটও চলে গিয়েছিল ৬-এর নিচে। 

তবে মোহাম্মদ মিঠুন ৯ম ওভারে মিরাজকে পর পর উড়িয়ে মেরে চাপমুক্ত হওয়ার চেষ্টা করলেন। তাঁর সঙ্গে সাবলিল ব্যাট চালিয়ে গেলেন শাহরিয়ার নাফীস। মিঠুন যেটুকু ব্যাট করেছেন, বুঝিয়েছেন অন্তত টি-টোয়েন্টি ফরম্যাটে তাঁকে নিয়ে নির্বাচকরা ভাবতে পারেন। কেশরিক উইলিয়ামসের অফ স্টাম্পের বাইরের বল কাট করতে গিয়ে পয়েন্ট ক্যাচ তুলে লুক রাইটের দুর্দান্ত ক্যাচের শিকার হন মিঠুন। 

ফিফটি থেকে মাত্র ৪ রান দুরে ৪৬ রানে ফিরতে হয়েছে। তাঁর আগে অবশ্য নাফীসের সঙ্গে ৫৬ বলে ৯০ রানের জুটিতে ম্যাচটিও বের হয়ে এসেছে। জাতীয় দলের ওপেনার ৩৫ রানে ফিরে গেলেও বুঝিয়েছেন তিনি এখনো ফুরিয়ে যাননি। রংপুরের জয়ের জন্য বাকি কাজটুকু করেছেন রবি বোপারা ও থিসারা পেরেরা। দু’জনে অবিচ্ছিন্ন থেকে পঞ্চম উইকেট ২৮ বলে ৪২ রান যোগ করেছেন। 

এর আগে টসে জিতে বোলিং বেছে নিয়ে মাশরাফি বুঝিয়েছেন তিনি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ছাড়লেও বোলিংয়ের ধার এতটুকু কমেনি। প্রথম ওভারে ৭ রান দেওয়ার পর দ্বিতীয়টি মেডেন নিয়েছেন। কাটারে বোল্ড করে ফিরিয়েছেন সর্বোচ্চ রান করা রনি তালুকদারকেও। ৪ ওভার বল করা মাশরাফি বোলিং বিশ্লেষণ এরকম ৪-১-১৮-১। সত্যি অসাধারণ। রংপুরের হয়ে মাশরাফি নেমেছেন জার্সির পেছনে ‘০’ নম্বর নিয়ে। এটা ঠিক কি কারণে নড়াইল এক্সপ্রেসই ভালো বলতে পারবেন!

১৭ ওভারে ৫ উইকেটে ১১৬ রান করা রাজশাহী পরে ৮ উইকেটে ১৫৪ রানের স্কোর পেয়েছে শেষ দিকে ড্যারেন স্যামি ও মেহেদি হাসান মিরাজের দুটো ঝোড়ো ইনিংসে সুবাদে। রাজশাহীর রানটা যে কম হয়েছে সেটি তারা বুঝেছে হারের পর। প্রথম দিনে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামা্টসের হারের পর রানার্সআপ দলটিও হেরে গেল। বিপিএল যে এবার খুব জমবে সেটির আভাস মিলল শুরুর দিনেই। 

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!