• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মাস্ক দিয়ে ৬ উপায়ে ত্বকের যত্ন নিবেন যেভাবে


লাইফস্টাইল ডেস্ক জানুয়ারি ২৫, ২০১৭, ০৩:২৮ পিএম
মাস্ক দিয়ে ৬ উপায়ে ত্বকের যত্ন নিবেন যেভাবে

ঢাকা : বিউটি কেয়ারে এখন নতুন মাস্ক ট্রিটমেন্ট। পর পর একাধিক মাস্ক লাগিয়ে ত্বকের যত্ন নেওয়ার ওপর জোর দিচ্ছেন বিউটিশিয়ানরা। রাইস প্যাক দিয়ে শুরু করে ভিটামিন সি প্যাক, ও শেষ করুন হাইড্রেটিং প্যাক দিয়ে। রাইস প্যাক ত্বকের কালো ছোপ দূর করার পর ভিটামিন সি প্যাক রোমকূপ বন্ধ করতে সাহায্য করে, হাইড্রেটিং প্যাক ত্বকের আর্দ্রতা বজায় রাখে। হাইড্রেটিং প্যাক নানা ধরনের হতে পারে। জেনে নিন কোন প্যাক কী ভাবে ত্বকের উপর কাজ করে। 

শিট মাস্ক : ফাইবার শিটে মুখের আকারে কেটে লিকুইড সলিউশনে ডুবিয়ে তৈরি করা হয় এই মাস্ক। যা ত্বক হাইড্রেট করতে সাহায্য করে।

মাড মাস্ক : মুলতানি মাটির মাস্কের উপকারিতার কথা তো সকলেই জানে।

স্লিপিং মাস্ক : যদি ত্বক ময়শ্চারাইজ করতে চান তাহলে স্লিপিং মাস্ক ব্যবহার করুন। সারা রাত এই মাস্ক ব্যবহার করলে ত্বকের রং উজ্জ্বল করতে সাহায্য করবে।

বাবলিং মাস্ক : ত্বকে অক্সিজেন জোগায় এই ধরনের মাস্ক।

এক্সফোলিয়েটিং মাস্ক : এই ধরনের মাস্কে গ্লাইকোলিক অ্যাসিড থাকে। যা সূর্যরশ্মি থেকে হওয়া ত্বকের ক্ষতি সারাতে সাহায্য করে। রোদে পোড়া ভাব, ট্যান বা কালো ছোপ থাকলে এই মাস্ক লাগান।

স্প্ল্যাশ মাস্ক : ল্যাকটিক অ্যাসিড, গ্লিসারিন দিয়ে তৈরি হয় স্প্ল্যাশ মাস্ক। গোসলের সময় এই মাস্ক মুখে স্প্রে করুন। অ্যান্টিঅক্সিড্যান্ট হিসেবে ভাল কাজ করে স্প্ল্যাশ মাস্ক।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!