• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মাহমুদউল্লাহ উড়াল দিচ্ছেন ক্যারিবিয়ান দ্বীপে


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ২০, ২০১৭, ০৫:১৪ পিএম
মাহমুদউল্লাহ উড়াল দিচ্ছেন ক্যারিবিয়ান দ্বীপে

ঢাকা: আগামী ২৭ আগস্ট থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঢাকা টেস্টে মাঠে নামছে টাইগাররা। যে মুহুর্তে অসিদের মোকাবেলায় প্রস্তুতি নিচ্ছে মুশফিক, তামিমরা। ঠিক সেই মুহুর্তে  ওয়েস্ট ইন্ডজে উড়াল দিচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। অথচ ওয়ানডে, টেস্ট কিম্বা টি-টোয়েন্টি সব সংস্করণেই লাল সবুজের বাংলাদেশ দলের অপরিহায্য সদস্য ময়মনসিংহের এই অলরাউন্ডার। কারণটা এরইমধ্যে জেনে গিয়েছেন সবাই। অভিজ্ঞ এই ব্যাটসম্যানকে ছাড়াই প্রথম টেস্টের স্কোয়ার্ড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তাহলে কি অভিমানে দেশ ছাড়ছেন মাহমুদউল্লাহ? না তেমনটি নয়। যেহেতু টেস্ট দলে জায়গা হয়নি তার। তাই চলমান ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলার সিদ্ধান্ত নিয়েছেন ফিনিশার খ্যাত এই ক্রিকেটার। সিপিএলের চলতি আসরে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলবেন মাহমুদউল্লাহ। সেই লক্ষ্যে শিগগিরই দেশ ছাড়বেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে মাহমুদউল্লাহ জানিয়েছেন, বসে না থেকে সময়টা কাজে লাগাতে চাই। টিকিট পেলে মঙ্গলবার জ্যামাইকার উদ্দেশে রওনা দেবেন। দল ফাইনালে উঠলে ৯ সেপ্টেম্বর পর্যন্ত ক্যারিবিয়ান দ্বীপে থাকবেন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্ট থেকে ছিটকে পড়লেও প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের অধিনায়ক করা হয়েছিল মাহমুদউল্লাহকে। কিন্তু অসিরা বিকেএসপিতে খেলতে রাজি না। তাই প্রস্তুতি ম্যাচটি বাতিল হয়েছে। আর তাই অলস বসে না থেকে সিপিএলে খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

রোববার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ব্যাটিং অনুশীলনের বোলিং কোচ কোর্টনি ওয়ালশের সঙ্গে সলাপরামর্শ করেছেন মাহমুদউল্লাহ। ওয়ালশের দেশে খেলতে যাচ্ছেন তাই হয়তো তার পরামর্শ চেয়েছেন।

সিপিএলের শুরু থেকেই খেলছেন সাকিব আল হাসান। এবার চলতি আসরে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলেছেন তিনি। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের কারণে দেশে ফিরে এসেছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। সাকিবের দলে যোগ দিতে চলেছেন মাহমুদউল্লাহ। অপরদিকে প্রথমবারের মত সিপিএলে খেলতে গিয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। ত্রিনবাগো নাইট রাইডার্সের কোনো ম্যাচ না খেলেই দেশে ফিরতে হয়েছে তাকেও।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!