• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

মাহমুদউল্লাহ-মুমিনুলকে বাদ দিয়ে টেস্ট দল ঘোষণা


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ১৯, ২০১৭, ০৩:৩৬ পিএম
মাহমুদউল্লাহ-মুমিনুলকে বাদ দিয়ে টেস্ট দল ঘোষণা

ঢাকা: এক দশকেরও বেশি সময় পর বাংলাদেশ সফরে এসেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ২৭ আগস্ট মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে অসিদের মুখোমুখি হবে টাইগাররা। সেই লক্ষ্যে  ১৪ সদস্যের যে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অনেক দিন পর নাসির হোসেন ও শফিউল ইসলাম ফিরলেও বাদ পড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, মুমিনুল হক আর রুবেল হোসেন। শফিউল ফেরায় কপাল পুড়েছে রুবেল হোসেনের।

২০১৫ সাল থেকে টেস্ট ক্রিকেটের বাহিরে অলরাউন্ডার নাসির। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট খেলার পর আর সাদা পোশাকে মাঠে নামা হয়নি তার। ঘরোয়া ক্রিকেটে প্রথম শ্রেণি ম্যাচের দুর্দান্ত পারফরম্যান্স অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে জায়গা পাইয়ে দিয়েছে এই অলরাউন্ডারকে। অপরদিকে গত বছর ইংল্যান্ডের বিপক্ষে চট্টগ্রাম টেস্ট খেলে বাদ পড়েছিলেন শফিউল। চট্টগ্রামে প্রস্তুতি ম্যাচে ৫ উইকেট পাওয়া পেসার শফিউল জায়গা পেয়েছেন চূড়ান্ত স্কোয়াডে।

 শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের শততম টেস্টের দলে ছিলেন না মাহমুদউল্লাহ ও মুমিনুল। জোর গুঞ্জন ছিল অস্ট্রেলিয়ার বিপক্ষেও দেখা যাবে না তাদের। শেষ পর্যন্ত সেই গুঞ্জনটাই হলো সত্যি। বাদ পড়েছেন টেস্ট ক্রিকেটের নিয়মিত দুই মুখ।

এদিকে মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের আগে চোটের কারণে বাদ পড়া লিটন দাসও ফিরেছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে।

বাংলাদেশ দল: মুশফিকুর রহীম (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, নাসির হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

সোনালীনিউজ/ঢাক/জেডআই

Wordbridge School
Link copied!