• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মাহমুদউল্লাহর কোয়েটাকে ১ রানে হারাল তামিমের পেশোয়ার


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২১, ২০১৮, ১০:১৬ এএম
মাহমুদউল্লাহর কোয়েটাকে ১ রানে হারাল তামিমের পেশোয়ার

ঢাকা: পাকিস্তান সুপার লিগে (পিএসএল) এলিমেনেটর-১ এ ১ রানের রুদ্ধশ্বাস জয় পেয়েছে তামিম ইকবালের পেশোয়ার জালমি। আগে ব্যাট করে দলটি সবকটি উইকেট হারিয়ে তুলেছিল ১৫৭ রান। জবাবে ৯ উইকেটে ১৫৬ রানে থামতে হয়েছে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সকে।

১ রানের হার মেনে নিতে হয়েছে মাহমুদউল্লাহর কোয়েটাকে। রোমাঞ্চকর এই জয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে উঠে গেল পেশোয়ার। তাদের সামনে সুযোগ থাকছে ব্যাট টু ব্যাক চ্যাম্পিয়ন হওয়ার।

পেশোয়ারের ১৫৭ রান তাড়া করতে নেমে শুরুর ধাক্কা কাটিয়ে কোয়েটাকে জয়ের দিকেই নিয়ে যাচ্ছিলেন মোহাম্মদ নওয়াজ আর অধিনায়ক সরফরাজ আহমেদ। নওয়াজ যখন ৩৫ রানে সামিন গুলের বলে ফিরে যান তখন দলের রান ৯.৪ ওভারে ৩ উইকেটে ৮০।

পরের বলেই তিনি আউট করেন সরফরাজকে (২৫)। এখান থেকে মাহমুদউল্লাহ চেষ্টা করেন কোয়েটাকে কক্ষপথে রাখতে। কিন্তু ১১৬ রানেই ব্যক্তিগত ১৯ রানে ফিরে যান মাহমুদউল্লাহ। ওই ওভারে আউট হন রাইলি রুশো (৯)।

ফিকে হতে যাওয়া কোয়েটা যে জয়ের খুব কাছে গিয়েছিল সেটি শেষের ব্যাটসম্যান আনোয়ার আলীর সৌজন্যে। মাত্র ১৪ বলে তিন ছয় আর এক চারে ২৮ রানের ইনিংস খেলেন তিনি। তারপরও শেষ রক্ষা হয়নি কোয়েটার। ২টি করে উইকেট নিয়েছেন হাসান আলী, ওয়াহাব রিয়াজ, সামিন গুল ও উমেইদ আসিফ।

এরআগে পেশোয়ারের স্কোরবোর্ডে ১৫৭ রান ওঠার বড় কৃতিত্ব ইংলিশ ব্যাটসম্যান লিয়াম ডসনের। তিনি ৩৫ বলে ছয় চার  আর চার ছক্কায় ৬২ রানের ইনিংস খেলেছেন। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান এসেছে তামিম ইকবালের ব্যাট থেকে। ২৯ বলে পাঁচ চারের সাহায্যে করেছেন ২৭ রান।

অন্যদের মধ্যে মোহাম্মদ হাফিজ ২৫, ওয়াহাব রিয়াজ ১৫ রান করেন। ১৬ রানে ৪ উইকেট নিয়েছেন রাহাত আলী। ২টি উইকেট শিকার করেছেন থিসারা পেরেরা। ১টি উইকেট পেয়েছেন মাহমুদউল্লাহ, মোহাম্মদ নওয়াজ, মির হামজা ও হাসান খান। ম্যাচসেরার পুরস্কার জিতেছেন হাসান আলী।


সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!