• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মাহমুদুর রহমানের ওপর হামলা পূর্বপরিকল্পিত: ফখরুল


নিজস্ব প্রতিবেদক জুলাই ২৩, ২০১৮, ০৬:৫৮ পিএম
মাহমুদুর রহমানের ওপর হামলা পূর্বপরিকল্পিত: ফখরুল

ফাইল ফটো

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কুষ্টিয়ার আদালত প্রাঙ্গনে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলার ঘটনা পূর্বপরিকল্পিত। মূলত হত্যার উদ্দেশেই মাহমুদুর রহমানের ওপর হামলা হয়েছে।

তিনি বলেন, এই ঘটনার সময় আমি একটা সভায় ছিলাম। আমি তখনই জানতে পারি হামলার ঘটনা। আর কুষ্টিয়ায় পুলিশের দায়িত্বে যিনি আছেন তিনি আওয়ামী লীগের চেয়েও একজন ‘ভয়ংকর সন্ত্রাসী’।

সোমবার (২৩ জুলাই) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে মাহমুদুর রহমানের ওপর ছাত্রলীগ-যুবলীগের হামলার প্রতিবাদে এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, মাহমুদুর রহমানের ওপর হামলার আগে আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন করি, তিনি আমাকে আস্বস্ত করে বলেছিলেন আমি দেখছি, ব্যবস্থা করছি সেফলি তার বের হয়ে যাওয়ার। কিন্তু পুলিশের উপস্থিতিতে যেভাবে হত্যার উদ্দেশে তার ওপর আক্রমণ করা হয়েছে এটা ইদানিংকালের নজিরবিহীন ঘটনা।

তিনি বলেন, মাহমুদুর রহমানের ওপর হামলা ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি, ধিক্কার জানাচ্ছি। যারা এর জন্য দায়ী তাদের অবিলম্বে গ্রেপ্তারের করে বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস-চেয়ারম্যান শওকত মাহমুদ, ডা. এ জেড এম জাহিদ হোসেন, শিক্ষা বিষয়ক সম্পাদক ওবায়দুল ইসলাম, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজ) সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!