• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মিনহাজ ঢাকা স্টকের নতুন পরিচালক


নিজস্ব প্রতিবেদক মার্চ ২০, ২০১৮, ০৯:২৯ পিএম
মিনহাজ ঢাকা স্টকের নতুন পরিচালক

ঢাকা: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শেয়ারহোল্ডার পরিচালক পদে নির্বাচনে বিএলআই সিকিউরিটিজের কর্ণধার মিনহাজ মান্নান ইমন জয়ী হয়েছেন। নির্বাচিত নতুন এ পরিচালক ডিএসইর বর্তমান পরিচালক শাকিল রিজভীর আসনে স্থলাভিষিক্ত হবেন।

মঙ্গলবার (২০ মার্চ) ভোটগ্রহণ হয়। নির্বাচনে মোট ২৫৬ জন ভোটারের মধ্যে ১৯৯ জন ভোট দিয়েছেন। এরমধ্যে মিনহাজ ইমন মান্নান ১২৭ জনের ভোট পেয়েছেন এবং তার প্রতিদ্বন্ধী আহমেদ ইকবাল হাসান সিকিউরিটিজের কর্ণধার আহমেদ ইকবাল হাসান পেয়েছেন ৬৯টি। এছাড়া ১ জনের ভোট বাতিল হয়েছে।

ডিমিউচুয়ালাইজেশন বা ব্যবস্থাপনা থেকে মালিকানা পৃথক পরবর্তী পঞ্চম নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ১টি পরিচালক পদে আহমেদ ইকবাল হাসান ও মিনহাজ মান্নান ইমন প্রতিদ্বন্ধীতা করেন। নির্বাচনে মতিঝিলে ডিএসইর ভবনে সকাল সাড়ে ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলে।

ফলাফল প্রকাশ করা হলেও ডিএসইর ৫৬তম বার্ষিক সাধারন সভায় (এজিএম) আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

নির্বাচনে আহমেদ ইকবাল হাসানের নাম প্রস্তাব করেন ডিএসইর সাবেক পরিচালক মোহাম্মদ শাহজাহান এবং তাতে সমর্থন করেন আরেক সাবেক পরিচালক আহমেদ রশীদ। অপরদিকে মিনহাজ মান্নান ইমনের নাম প্রস্তাব করেন আব্দুল আওয়াল এবং তাতে সমর্থন করেন রিচার্ড ডি রোজারিও।

এর আগে এই নির্বাচনের জন্য তিন সদস্যের কমিশন গঠন করা হয়। কমিটির প্রধান হলেন সুপ্রীমকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. আব্দুস সামাদ। নির্বাচন কমিশনের অন্য দুই সদস্য হলেন- হারুন সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. হারুন-উর-রশিদ এবং এম এ্যান্ড জেড সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম মনজুর উদ্দিন আহমেদ।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!