• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
একরামুল হত্যা মামলা

মিনার চৌধুরীর জামিন স্থগিত


আদালত প্রতিবেদক ডিসেম্বর ৪, ২০১৬, ০৪:০৮ পিএম
মিনার চৌধুরীর জামিন স্থগিত

ঢাকা : প্রয়াত ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হক হত্যা মামলার প্রধান আসামি মাহতাব উদ্দিন মিনার চৌধুরীকে হাইকোর্টের দেয়া ৬ মাসের জামিন আদেশ আগামী বছরের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিত করা হয়েছে।

রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি করে রোববার (৪ ডিসেম্বর) প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের একটি বেঞ্চ এ আদেশ দেন। এর আগে গত সোমবার চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন  মিনারকে দেয়া হাইকোর্টের জামিন স্থগিত করেন।

সে আদেশের  বিরুদ্ধে  মিনারের  আবেদনের শুনানি করে রোববার এ আদেশ দেন আপিল  বিভাগ। বিএনপি নেতা মিনার চৌধুরীকে গত ২৪ নভেম্বর ৬ মাসের অন্তবর্তীকালীন জামিন দেন হাইকোর্ট বেঞ্চ। তাকে কেন স্থায়ী জামিন দেয়া হবে না- তা জানতে চেয়ে রুলও দেয়া হয়।

গত ২০১৪ সালের ২০ মে ফুলগাজী যাওয়ার সময় ফেনী শহরের একাডেমী এলাকায় একরামুলকে নিজ গাড়িতে গুলি চালানোর পর পুড়িয়ে হত্যা করা হয়। নিহতের বড় ভাই রেজাউল হক জসিম ওইদিনই ফেনী জেলা তাঁতী দলের আহ্বায়ক মাহাতাব উদ্দিন আহম্মদ চৌধুরীর (মিনার চৌধুরী) নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও ৩০/৩৫ জনকে আসামি দেখিয়ে ফেনী মডেল থানায় হত্যা মামলা করেন।

মামলা হওয়ার পর ওই বছর ২৭ মে গোয়েন্দা পুলিশ ঢাকা থেকে মিনারকে গ্রেপ্তার করে। মাঝে একবার তিনি জামিনে কারাগার থেকে মুক্তি পান। তবে অভিযোগপত্র দেয়ার পর নির্দেশনা মেনে আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে পরোয়ানা জারি হয়। এর ভিত্তিতে ফের গ্রেপ্তার হন তিনি।

এ মামলায় চলতি বছরের ১৫ মার্চ ৫৬ জনের বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দিয়েছে ফেনীর বিচারিক আদালত। মামলাটির সাক্ষ্যগ্রহণ চলছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!