• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মিরপুরেই অপেক্ষার অবসান হচ্ছে অ্যাগারের?


ক্রীড়া ডেস্ক আগস্ট ২২, ২০১৭, ০৯:৪৫ পিএম
মিরপুরেই অপেক্ষার অবসান হচ্ছে অ্যাগারের?

ঢাকা: কোচ ড্যারেন লেম্যান আগের দিনই ইঙ্গিত দিয়েছিলেন, স্পিন আক্রমণে নাথান লায়নের সঙ্গী হতে পারেন অ্যাশটন অ্যাগার। তার মানে, ২৭ আগস্ট থেকে শুরু হতে যাওয়া মিরপুর টেস্টে ২৩ বছর বয়সী এই বাঁ-হাতী স্পিনারের খেলার সম্ভাবনা উজ্জ্বল। সেটি হলে অ্যাগারের চার বছরের অপেক্ষার অবসানও ঘটবে।

সাদা পোশাকে অস্ট্রেলিয়ার এই স্পিনারের অভিষেক কী দারুনই না হয়েছিল! ২০১৩ সালে ট্রেন্টব্রিজ টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে ১১ নম্বরে ব্যাট করতে নেমে ৯৮ রানের ইনিংস খেলেছিলেন। যেটি এখনও ১১ নম্বর ব্যাটসম্যানের  রেকর্ড। ওই ইনিংসের পর অ্যাগারকে নিয়ে মাতামাতি শুরু হয়েছিল।

কিন্তু হঠাতই তাঁর ক্যারিয়ারে আঁধার নেমে এল। অভিষেকের সেই সিরিজের পর আর সাদা পোশাক গায়ে চাপানো হয়নি। বোলিং ভালো করতে না পারায় বাদ পড়লেন দল থেকে। অবশেষে অ্যাগারের সামনে সাদা পোশাক গায়ে তোলার সুযোগ এসেছে বাংলাদেশের মাটিতে।

দলের বাইরে থাকার সময়টা বেশ কঠিনই কেটেছে তাঁর। সেটি মঙ্গলবার (২২ আগস্ট) অকপটে স্বীকার করলেন অ্যাগার, ‘অবশ্যই কঠিন সময় গেছে। তবে পেছন ফিরে দেখি, তখন আমার বয়স ছিল ১৯। যদি সবকিছু চিন্তা করি, জীবনটা ভালোই গেছে। এখন আমার বয়স ২৩। অনেক ভালো আছি।’

এই চার বছর বসে না থেকে পরিশ্রম করেছেন অ্যাগার। যার পুরস্কার বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়া দলে ডাক পাওয়া। অ্যাগার বললেন,‘ক্রিকেটের সবকিছু নিয়েই সমানভাবে কাজ করেছি (এই চার বছরে)। খেলাটা উপভোগ করি সে কারণেই। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং—সবকিছুতে নিজেকে যুক্ত রাখি। নিজের ব্যাটিং নিয়ে আমি গর্ব করি। যদি সুযোগ পাই, আশা করি কিছু রান করতে পারব।’

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!