• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মিরাজের পর তাসকিনের আঘাত


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ১, ২০১৭, ১১:৪৫ এএম
মিরাজের পর তাসকিনের আঘাত

ঢাকা: সিরিজ নির্ধারণী ম্যাচে টস হেরে আগে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা করেছে স্বাগতিক শ্রীলঙ্কা। ৭৬ রানের এই ওপেনিং জুটি ভেঙে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দিলেন মেহেদী হাসান মিরাজ। আরেক ওপেনার থারাঙ্গাকে বেশি দুর এগুতে দেননি তাসকিন। শেষ খবর পাওয়া পর্যন্ত ২ উইকেটে ১২০ রান সংগ্রহ করেছে স্বাগতিকরা। কুশাল মেন্ডিস ১৩ এবং দীনেশ চন্দিমাল ২৩ রান নিয়ে অপরাজিত আছেন।

শনিবার (১ এপ্রিল) কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে (এসএসসি) তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়িক মাশরাফি বিন মুর্তজা। ব্যাট করতে নেমে শ্রীলঙ্কাকে দারুন সূচনা এনে দেন দুই ওপেনার দানুশকা গুনাতিলকা ও উপল থারাঙ্গা। একের পর এক মাশরাফি, মোস্তাফিজদের বল সিমানা ছাড়া করে দ্রুত রান তুলতে থাকেন দুই ওপেনার।

একাদশতম ওভারে এসে গুনাতিলকা-থারাঙ্গার ৭৬ রানের জুটিকে বিচ্ছিন্ন করেন মেহেদী হাসান মিরাজ। তার বলে মাহমুদউল্লাহর তালুবন্দি হয়ে ফেরার আগে ৩৮ বলে তিনটি চার আর এ ছক্কায় ৩৪ রান করেন গুনাথিলকা। অবশ্য মাশরাফির সৌজন্যে একবার জীবন পেয়েছিলেন তিনি। এরপর আরেক ওপেনার ইপল থারাঙ্গাকে বেশি দুর এগুতে দেননি তাসকিন। দলীয় ৮৭ রানে এই ওপেনারকে সরাসরি বোল্ড করেন আগের ম্যাচের এই হ্যাটট্রিকম্যান। লেগ স্টাম্পের ওপর তাসকিনের ফুল লেংথের বলটি খেলতে গিয়ে গতিতেই পরাভূত হন থারাঙ্গা।

এদিন বাংলাদেশ দল অপরিবর্তিত একাদশ নিয়েই নেমেছে। বাংলাদেশ দলে পরিবর্তন না হলেও শ্রীলঙ্কা একটি পরিবর্তন হয়েছে। নুয়ান প্রদীপের জায়গায় এসেছেন প্রসন্ন।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৯০ রানের বড় ব্যবধানে হারায় বাংলাদেশ। তবে বৃষ্টির কারণে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি পরিত্যাক্ত হয়েছে। ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে টাইগাররা। আজকের ম্যাচটি জিতলে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নেবে মাশরাফিরা।

এদিকে স্থানীয় আবহাওয়া অফিস জানিয়েছে, আজও কলম্বোতেও বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। তবে এই মুহুর্তে কলম্বোর আকাশে রোদ ঝলমল করছে। মেঘের আনাগোনাও তেমন একটা দেখা যাচ্ছে না।

বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মুশফিকুর রহীম, তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ,  তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: উপুল থারাঙ্গা (অধিনায়ক), দানুশকা গুনাথিলা, কুশল মেন্ডিস, দিনেশ চান্ডিমাল, আসেলা গুনারত্নে, মিলিন্দা সিরিবর্ধনে, থিসারা পেরেরা, দিলরুয়ান পেরেরা, সুরঙ্গা লাকমল, নুয়ান কুলাসেকেরা, নুয়ান প্রদীপ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!