• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মিরাজের প্রথম টেস্ট হাফ সেঞ্চুরি


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১১, ২০১৭, ০৬:২০ পিএম
মিরাজের প্রথম টেস্ট হাফ সেঞ্চুরি

ঢাকা: ২০১৬ সালের ২৪ অক্টোবর চট্টগ্রামে ইংল্যান্ডের বিপক্ষে সাদা পোশাকে অভিষেক ঘটে মেহেদী হাসান মিরাজের। ইংলিশদের বিপক্ষে নিজের প্রথম টেস্টের প্রথম দিনই ৬৪ রানে ৫ উইকেট নিয়ে জাত চিনিয়ে ছিলেনতিনি। এবার ব্যাটসম্যান মিরাজকে দেখল বিশ্ব। শনিবার (১১ ফেব্রুয়ারি) হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারতের বিপক্ষে দলের দঃসময়ে ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি তুলে নিলেন মিরাজ।

তৃতীয় দিনের খেলা শেষ হওযার আগে রবীচন্দ্রন আশ্বীনের বলে চার মেরে ক্যারিয়ারের প্রথম টেস্ট হাফ সেঞ্চুরি করেন মিরাজ। দলের দঃসময়ে তার এই হাফ সেঞ্চুরি খুবই গুরুত্বপুর্ণ। জ্যেষ্ঠ খেলোয়াড় তামিম, মমিনুল, মাহমুদুল্লাহ ও সাব্বিররা যখন বড় স্কোর গড়তে ব্যর্থ তখন মিরাজের এই হাফ সেঞ্চুরি অত্যন্ত মুল্যবান বৈকি।

এর আগে তার সর্বোচ্চ রান ছিল ১০। এই টেস্টের আগে তার মোট রান ছিল ২০। চারটি টেস্ট খেলে এই রান সংগ্রহ করেছেন মিরাজ। তার চেয়ে বড় কথা হায়দারাবাদ টেস্টে তিনি মুশফিককে যোগ্য সঙ্গ দিচ্ছেন। তা না হলে হয়তো আজই ফলঅনে পড়ত বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজকে সঙ্গে নিয়ে লড়ছেন মুশফিকুর রহিম। তৃতীয় দিন শেষে মিরাজ ৫১ রানে এবং অধিনায়ক মুশফিক ৮১ রানে অপরাজিত আছেন। আর টাইগারদের সংগ্রহ ৬ উইকেটে ৩২২।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!