• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মির্জা আব্বাসের দুর্নীতির মামলা স্থগিতে শুনানি ৮ জানুয়ারি


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২৭, ২০১৬, ০২:০১ পিএম
মির্জা আব্বাসের দুর্নীতির মামলা স্থগিতে শুনানি ৮ জানুয়ারি

ঢাকা : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মির্জা আব্বাসের বিরুদ্ধে সাংবাদিকদের প্লট বরাদ্দে অনিয়ম ও দুর্নীতি সংক্রান্ত মামলার কার্যক্রম তিন মাস স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) অবকাশকালীন চেম্বার বিচারপতি মো. নিজামুল হক আবেদনটি শুনানির জন্য ৮ জানুয়ারি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানোর আদেশ দিয়েছেন। আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। আব্বাসের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন।

পরে খুরশীদ আলম খান বলেন, ১৪ ডিসেম্বর হাইকোর্ট মামলাটির কার্যিক্রমের ওপর হাইকোর্ট তিন মাসের স্থগিতাদেশ দিয়েছেন। এ আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে দুদকের পক্ষে আবেদন করা হয়। এ আবেদনটির শুনানির জন্য ৮ জানুয়ারি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানোর আদেশ দিয়েছেন।

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী থাকা অবস্থায় সাংবাদিকদের প্লট বরাদ্দে ১৫ কোটি ৫২ লাখ ৫০ হাজার ৯ শত টাকা আত্মসাতের অভিযোগ এনে ২০১৪ সালে শাহবাগ থানায় এই মামলা করে দুদক। এই মামলায় গত ২০ অক্টোবর মির্জা আব্বাসের বিরুদ্ধে অভিযোগ করে ঢাকার বিশেষ জজ আদালত-৪। এ অভিযোগ গঠন আদেশ বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন মির্জা আব্বাস।

পরে ১৪ ডিসেম্বর মামলার কার্যআক্রমের ওপর স্থগিতাদেশ দেন হাইকোর্ট। পাশাপাশি রুলও জারি করেন। রুলে বিচারিক আদালতে এই মামলার অভিযোগ গঠন কেন বাতিল করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!