• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মিলেছে চার জঙ্গির মৃতদেহ, অভিযান চলবেই


নিজস্ব প্রতিবেদক, সিলেট মার্চ ২৭, ২০১৭, ০৮:০০ পিএম
মিলেছে চার জঙ্গির মৃতদেহ, অভিযান চলবেই

সিলেট: দক্ষিণ সুরমার শিববাড়ির জঙ্গি আস্তানা ‘আতিয়া মহলে’ চলা অভিযানের চতুর্থ দিন শেষে চারজনের মৃতদেহ পাওয়া গেছে। নিহতদের মধ্যে তিনজন পুরুষ এবং একজন নারী।

সোমবার (২৭ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টায় সিলেটে ‘অপারেশন টোয়াইলাইট’ সম্পর্কে প্রেস ব্রিফিংয়ে সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান এ তথ্য জানান।

তিনি বলেন, ধরণা করা হচ্ছে-আতিয়া মহলের ভিতরে আর কেউ নেই। তবে অভিযান চলবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গেল ২৩ মার্চ সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার আতিয়া মহল নামে একটি পাঁচতলা ভবনে জঙ্গি আস্তানার সন্ধান পায় পুলিশ। ওইদিন রাতেই সেখানে অভিযান চালায় পুলিশ। পরদিন ২৪ মার্চ পুলিশের বিশেষায়িত ইউনিট সোয়াত ঢাকা থেকে সেখানে গিয়ে পুলিশের সঙ্গে ঘটনাস্থল ঘেরাও করে। এরপর ২৫ মার্চ সকাল থেকে আতিয়া মহল ঘিরে সেনাবাহিনীর প্যারা কমান্ডো দল ‘অপারেশন টোয়াইলাইট’ নামে অভিযান শুরু করে। এ অভিযানের মধ্যেই ২৬ মার্চ সন্ধ্যায় দুই দফা বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ ছয়জন নিহত হন। আহত হয় আরো ৪৪ জন। বলা যায়, এটাই স্মরণকালের মধ্যে সবচেয়ে দীর্ঘ ও রক্তক্ষয়ী জঙ্গিবিরোধী অভিযান।

২৭ মার্চ আতিয়া মহলে চলমান ‘অপারেশন টোয়াইলাইটের’ কয়েকটি ভিডিও চিত্র প্রকাশ করে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। আইএসপিআরের ওয়েবসাইটে ওইসব ভিডিও প্রকাশ করা হয়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!