• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

মিশা-জায়েদ-খোকনদের বিচার দাবি, হল বন্ধের হুমকি


বিনোদন প্রতিবেদক জুন ২২, ২০১৭, ০৩:৪৭ পিএম
মিশা-জায়েদ-খোকনদের বিচার দাবি, হল বন্ধের হুমকি

ঢাকা: নবাব ও বস-২ ছবি দুটো যাতে সেন্সর না পায়, সেলক্ষ্যে জোর অবস্থানে ছিলো চলচ্চিত্র ঐক্যজোট। এমনকি আইনীভাবেও ছবি দুটোর মুক্তির বিপক্ষে লড়ে যাচ্ছিলেন তারা। আর সেজন্যই বুধবার ছবি দুটি সেন্সর পাচ্ছে শোনে সেন্সর বোর্ডের সামনে অবস্থান ধর্মঘটের ডাক দেয় চলচ্চিত্র পরিবার। আর সেখানেই চলচ্চিত্র পরিবারের কর্মীদের হাতে হেনস্তার শিকার হয়েছিলেন চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ও চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য ইফতেখার উদ্দিন নওশাদ। প্রদর্শক সমিতির নেতার উপর এমন নগ্ন হামলা মেনে নিতে পারছে না চলচ্চিত্র প্রদর্শক সমিতির অন্যান্য নেতারা। আর তাই চলচ্চিত্র পরিবারের বিরুদ্ধে কঠোর অবস্থানে এই সমিতি।

বুধবার দুপুরে সেন্সর বোর্ডের সামনে ঘেরাও কর্মসূচি পালন করে চলচ্চিত্র পরিবার। তাদের দাবী, যদি নবাব ও বস-২ সেন্সর করা হয়, তাহলে সেন্সর সদস্যদের তাদের উপর দিয়ে যেতে হবে। আর এমন সময় সেন্সর বোর্ডের সদস্য ও চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ সেন্সর বোর্ডে প্রবেশ করতে চান। আর তখনই তার উপর বেশ কয়েকজন ঝাঁপিয়ে পড়েন, এবং প্রদর্শক সমিতির এই নেতা আহত হন। 

তার উপর এমন ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে এবার মাঠে নামলো প্রদর্শক সমিতিসহ, বুকিং এজেন্ট সমিতি এবং চলচ্চিত্র শিল্প ও কলাকুশলী ঐক্যজোট। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর রিপোর্টারস ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ও চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য ইফতেখার উদ্দিন নওশাদের উপর হামলার প্রতিবাদ জানানো হয়। 

শুধু তাই নয়, সংবাদ সম্মেলনে মিশা-জায়েদ ও বদিউল আলম খোকনদের বিচার দাবী করে আল্টিমেটাম বেধে দেয় তারা। সেখানে বলা হয়, শনিবারের মধ্যে যদি নওশাদের উপর হামলার বিচার না করা হয়, তাহলে আগামি রোববার থেকেই সারা বাংলাদেশের সিনেমা হলগুলো বন্ধ করে দেয়া হবে। 

রিপোর্টারস ইউনিটি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ রশীদ, সেন্সর বোর্ড সদস্য সাংবাদিক শাবান মাহমুদ, অভিনেতা নাদের চৌধুরী প্রমুখ। এসময় নওশাদের উপর হামলাকে ন্যাক্কারজনক ও অমানবিক বলে তীব্র নিন্দা প্রকাশ করেন প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ রশীদ।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!