• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মিস জাপান হলেন ভারতীয় বংশোদ্ভূত প্রিয়াঙ্কা


বিনোদন ডেস্ক সেপ্টেম্বর ৬, ২০১৬, ০৬:৫৫ পিএম
মিস জাপান হলেন ভারতীয় বংশোদ্ভূত প্রিয়াঙ্কা

এ এক অন্য উড়ানের গল্প। কিন্তু উড়ানের সঙ্গেই জড়িয়ে গেল বিতর্ক। যাঁকে নিয়ে গল্প তিনি প্রিয়াঙ্কা। প্রিয়াঙ্কা ওশিকাওয়া। গত সোমবার মিস জাপানের খেতাব জিতেছেন এই ভারতীয় বংশোদ্ভূত। আর তাতেই খেপেছেন জাপানের একটা বড় অংশ। সমালোচকদের প্রশ্ন, কোনো জাপানি সুন্দরী এই খেতাব পেলে ভাল হত। প্রিয়াঙ্কা জিনগতভাবে সম্পূর্ণ জাপানি নন। কারণ টোকিওতে জন্ম নেয়া এই মডেলের মা জাপানি হলেও বাবা ভারতীয়। জাপানে প্রতিবছর গড়ে ২ শতাংশ এমন মিউচুয়াল সন্তানের জন্ম হয়। প্রিয়াঙ্কা তাঁদেরই একজন।

প্রিয়াঙ্কার আগে আরিয়ানা মিয়ামোটো প্রথম ‘ব্ল্যাক উওম্যান’ হিসেবে এই খেতাব জিতেছিলেন। মিস জাপানের মুকুট পাওয়ার পর ২২ বছরের প্রিয়াঙ্কা বলেন, ‘আমরা জাপানি। হ্যাঁ আমি হাফ ইন্ডিয়ান একথা ঠিক। অনেকেই আমার পিওরিটি নিয়ে প্রশ্ন করেন। কিন্তু আমার বাবা ভারতীয় বলে আমি গর্ববোধ করি। আমার অর্ধেক সত্ত্বা ভারতীয় বলে আমার গর্ব হয়। তার মানে তো এটা নয় আমি জাপানি নই। আমাকে দেখে আমার মতো মিক্সড গার্লস যারা আছেন অনেকেই এই ধরনের প্রতিযোগিতায় আসার আগ্রহ পারেবন।’

অনর্গল জাপানি আর ইংরেজিতে কথা বলতে পারেন প্রিয়াঙ্কা। আগামী ডিসেম্বরে ওয়াশিংটনে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতাতে অংশ নেবেন তিনি। এখন চলছে তারই প্রস্তুতি।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!