• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মিসবাহ’র অপরাজিত ৯৯ রানের পর ইয়াসিরের ঘূর্ণি


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৫, ২০১৭, ০৯:৪৭ এএম
মিসবাহ’র অপরাজিত ৯৯ রানের পর ইয়াসিরের ঘূর্ণি

ঢাকা: আগেই ঘোষণা দিয়ে রেখেছেন ওয়েস্ট ইন্ডিজ সফরই তার ক্যারিয়ারে শেষ। কিংস্টনের স্যাবাইনা পার্ক থেকে মিসবাহ-উল-হকের শেষের শুরু হয়েছে। সেখানে পাকিস্তানের প্রথম ইনিংসে ৪০৭ রান তুলতে অধিনায়কই বড় ভুমিকা রেখেছেন। কিন্তু সতীর্থদের প্রতি একটি দুঃখবোধ বোধহয় মিসবাহ অনেকদিন মনে রাখবেন, তাকে ৯৯ রানে রেখে যে সবাই আউট হয়েছেন!আর মাত্র এক রান পেলে তিন অঙ্কের দেখা পেতেন মিসবাহ।

চতুর্থ দিনশেষে স্বস্তিতে নেই ওয়েস্ট ইন্ডিজ। স্কোরবোর্ডে ৯৩ রান তুলতেই তাদের চলে গেছে চার উইকেট। পাকিস্তানের থেকে এখনও তারা পিছিয়ে রয়েছে ২৮ রানে।পঞ্চম দিনে অভাবনীয় কিছু করতে পারলেই এই টেস্ট ওয়েস্ট ইন্ডিজের পক্ষে বাঁচানো সম্ভব।

মিসবাহ’র মত এই সিরিজই শেষ ইউনিস খানের। শেষের আগে তিনিও ভক্তদের নাড়িয়ে দিচ্ছেন। তৃতীয় দিনে প্রথম পাকিস্তানি হিসেবে দশ হাজার রানের মাইলফলক অতিক্রম করেছেন।শেষ অবধি আউট হয়েছেন ৫৮ রান।চতুর্থ দিনে অপরাজিত দুই ব্যাটসম্যান মিসবাহ-আসাদ শফিক দিন শুরু করেন।

শফিক (২২) ইনিংস বড় করতে না পারলেও মিসবাহ একপ্রান্তে দলকে সামনে থেকে নেতৃত্ব দেন। মাঝে সরফরাজ আহমেদ ৭০ বলে ৫৪ রানের ইনিংস খেলে বিদায় নেন। এরপর বাকিরা মিসবাহকে সঙ্গ দিতে পারেননি। শেষ ব্যাটসম্যান হিসেবে মোহাম্মদ আব্বাস চেষ্টা করেছিলেন। ২১ বল খেলে করেছিলেন ১ রান। তারপরও সেঞ্চুরিটি তুলে নিতে পারেননি মিসবাহ। তাকে ৯৯ রানে অপরাজিত থাকতে হয়েছে। তিনি ২২৩ বলে পাঁচ চার আর তিন ছক্কায় এই ইনিংসটি খেলেন। গ্যাবরিয়েল ও জোসেফ পেয়েছেন তিনটি করে উইকেট।

দ্বিতীয় ইনিংস শুরু করতে নেমে ইয়াসির শাহ’র ঘূর্ণিরমুখে পড়েছেন ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা। ৯৩ রানে ওয়েস্ট ইন্ডিজের যে চারজন আউট হয়ে ফিরে গেছেন সবগুলো উইকেটই তিনি পেয়েছেন। সর্বোচ্চ ৪৯ রান করেছেন পাওয়ায়েল। পঞ্চম দিনে নিজেদের স্কোরটাকে কতদুর নিয়ে যেতে পারে ক্যারিবিয়ানরা তারওপর নির্ভর করছে এই টেস্টের ভাগ্য। ৩৩ রানে চার উইকেট তুলে নিয়েছেন ইয়াসির।

সোনালীনিউজ/এমটিআই

 

Wordbridge School
Link copied!