• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মিয়ানমারকে উড়িয়ে দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১৯, ২০১৭, ০৪:১৯ পিএম
মিয়ানমারকে উড়িয়ে দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ

ঢাকা: ঘরের মাঠে আয়োজিত ৪র্থ রোল বল বিশ্বকাপে জয়ের ধারা অব্যাহত রেখেছে বাংলাদেশ। টানা তৃতীয় জয় তুলে নিয়ে শীর্ষ দল হিসেবে প্রি-কোয়ার্টার ফাইনালে পা রেখেছে স্বাগতিকরা । রোববার (১৯ ফেব্রুয়ারি) সকালে মিরপরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে মিয়ানমারকে ০-১১ গোলে উড়িয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে বাংলাদেশ পুরুষ দল।

ম্যাচে বাংলাদেশের পক্ষে হৃদয় ৩টি গোল করেন। আরাফাত, সাগর ও ওয়াটলার ২টি করে গোল করেছেন। এছাড়া দিপ্র ও ইন্তেসার ১টি করে গোল করেছেন। ডি গ্রুপে নিজেদের শেষ ম্যাচে সন্ধায় ফিজির বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। পল্টনস্থ হ্যান্ডবল স্টেডিয়ামে সন্ধ্যা সোয়া ৬ টায় খেলাটি শুরু হওয়ার কথা।

একই ভেন্যুতে নিজেদের দ্বিতীয় ম্যাচে ফিলিপাইনালের নারী দলের বিপক্ষে আগাম ওয়াকওভার পেয়ে বাংলাদেশ নারী দল দ্বিতীয় পর্ব নিশ্চিত করে ফেলেছে। অবশ্য সকালেই জানা  যায় দুপুরে ফিলিপাইন নারী দল বিকেলে বাংলাদেশ নারী দলের বিপক্ষে খেলছে না। তাই বাংলাদেশ নারী দল দ্বিতীয় ম্যাচে মাঠে না নেমেই পয়েন্ট পেয়ে যায় ওয়াকওভারের কারণে। মিরপুরে গত আসরের চ্যাম্পিয়ন ভারতের পুরুষ দল ৯-৪ গোলে আইভরিকোস্টকে হারিয়ে দ্বিতীয় পর্বে নিজেদের নাম যুক্ত করেছে এবং শীর্ষস্থানও দখলে রেখেছে।

শেখ রাসেল স্কেটিং কমপ্লেক্সে দিনের প্রথম ম্যাচে বেলারুস ৫-১ গোলের ব্যবধানে উরুগুয়েকে হারিয়ে ৩ ম্যাচে ৯ পয়েন্ট জমা করে প্রি-কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয়। সকালে উরুগুয়ে নারী দল না আসায় ওয়াকওভার পেয়েছে বেনিন নারী দল। অপর ম্যাচে এই ভেন্যুতে শক্তিশালী আর্জেন্টিনাকে ১-২ গোলে হারিয়ে দিয়ে চমক দেখিয়েছে ডেনমার্কের নারী দল। আর ১১টা ১৫ মিনিটের ম্যাচে উগান্ডা নারী দল ১০-০ গোলে উড়িয়ে দিয়েছে চাইনিজ তাইপে দলকে।

হ্যান্ডবল স্টেডিয়ামে তুর্কি পুরুষ দল ০-২ গোলে হেরেছে সৌদি আরবের কাছে। এই ভেন্যুতে লাটভিয়া পুরুষ দল অনুপস্থিত তাই ওয়াকওভার পেয়েছে উগান্ডা দল। সাড়ে ১০টায় কেনিয়া ৫-৩ গোলে ডেনমার্কের পুরুষ দলকে হারিয়েছে। ‘বি’ গ্রুপের শীর্ষ দল আর্জেন্টিনা পুরুষ দল ৪-১ গোলে উগান্ডাকে হারিয়ে দ্বিতীয় পর্বে। আর্জেন্টিনার পয়েন্ট ৩ ম্যাচে ৯।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!