• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

মিয়ানমারে জাতিসংঘ শান্তিরক্ষী মোতায়েন করা উচিত


কক্সবাজার প্রতিনিধি সেপ্টেম্বর ১৪, ২০১৭, ০৭:০০ পিএম
মিয়ানমারে জাতিসংঘ শান্তিরক্ষী মোতায়েন করা উচিত

ফাইল ফটো

কক্সবাজার: জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ বলেছেন, মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর নির্যাতন বন্ধ করা না হলে সেখানে জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনী মোতায়েন করা উচিত।

তিনি বলেন, দেশটিতে যেভাবে রোহিঙ্গাদের ওপর নির্যাতন চালানো হচ্ছে, তা গণহত্যার শামিল। অবিলম্বে তারা এ বর্বরতা বন্ধ না করলে জাতিসংঘের উচিত হবে শান্তিরক্ষী বাহিনী মোতায়েন করা।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি। বালুখালী রোহিঙ্গা ক্যাম্পও পরিদর্শন করেন সাবেক এই রাষ্ট্রপতি।

জাপা চেয়ারম্যান বলেন, রোহিঙ্গাদের অবস্থা দেখলে আমার কান্না পায়। কারণ তাদের যে করুণ অবস্থা নিজ চোখে দেখলাম তাতে মনে হয়েছে বর্তমানে রোহিঙ্গারা খুবই অসহায়। তাদের খাদ্য নেই, থাকার জায়গা নেই।

রোহিঙ্গাদের উদ্দেশে এরশাদ বলেন, বাংলাদেশের মানুষ আপনাদের পাশে আছে। যতদিন আপনারা ফিরে না যাবেন এই দেশের মানুষ আপনাদের সহায়তা করে যাবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দীন আহমেদ বাবলু, মেজর খালেদ, সাংসদ ইয়াহিয়া চৌধুরীসহ অন্যরা। এছাড়া অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, জেলা জাতীয় পার্টির সভাপতি ও সাংসদ হাজী মো. ইলিয়াছ, সাধারণ সম্পাদক মুফিজুর রহমান, প্রভাবশালী সদস্য কবির আহামদ সওদাগর, সহ-সাধারণ সম্পাদক মোশারফ হোসেন দুলাল ও নাজিম উদ্দীন।

বৃহস্পতিবার দুপুর পৌনে ১২টার দিকে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টির ২৫ সদস্যের কেন্দ্রীয় টিম কক্সবাজারে আসেন। তারা প্রথমে বালুখালী ও পরে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!