• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মিয়ানমারে মুসলিম হত্যার প্রতিবাদে মুন্সিগঞ্জে বিক্ষোভ


মুন্সিগঞ্জ প্রতিনিধি নভেম্বর ২৩, ২০১৬, ০১:১৪ পিএম
মিয়ানমারে মুসলিম হত্যার প্রতিবাদে মুন্সিগঞ্জে বিক্ষোভ

মিয়ানমারে মুসলমানদের উপর হামলা নির্যাতন ও হত্যার প্রতিবাদ এবং সে দেশের নির্যাতিতদের জন্য বাংলাদেশের বর্ডার খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ইসলামী আন্দোলন শ্রীনগর উপজেলা।

বুধবার (২৩ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় এই কর্মসূচি পালন করে দলটি।

এ সময় সমাবেশ থেকে তারা মিয়ানমারে নির্যাতিত মুসলমানদের জন্য বাংলাদেশি সীমান্ত খুলে দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

সমাবেশ থেকে বক্তারা বলেন, রোহিঙ্গা মুসলমানদের কান্নায় পৃথিবীর আকাশ ভারি হয়ে ওঠছে। মিয়ানমারের বর্বর সরকার তাদের ওপর নির্যাতনের স্টিম রোলার চালাচ্ছে। এমন পরিস্থিতিতে বিশ্ব মুসলিম বিবেক বসে থাকতে পারে না। আমরা এই বর্বর নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, শ্রীনগর বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব রেজাউল করিম, বাংলাদেশ মুজাহিদ কমিটি শ্রীনগর উপজেলার সাধারণ সম্পাদক ইফরাফ উদ্দিন শিকদার, আলহজ মাওলানা মোঃ শাহদাত হোসেন সাধারণ সম্পাদক বাংলাদেশ ইসলামী আন্দোলন শ্রীনগর উপজেলা ও বাংলাদেশ কোরআন শিক্ষা বোর্ড শ্রীনগর উপজেলার সভাপতি মাওলানা আব্দুল আলীম।

সমাবেশে বক্তারা আগামী ৫ ডিসেম্বর মিয়ানমারে রোহিঙ্গা মুসলিমদের উপর হত্যা নির্যাতনের প্রতিবাদে বাংলাদেশে অবস্থিত মিয়ানমারের দূতাবাস ঘেরাও কর্মসূচিতে সকলকে সমবেতভাবে অংশগ্রহণের আহ্বান জানান।

সোনালীনিউজ/ঢাকা/এমএস/এমএইউ

Wordbridge School
Link copied!